Home /News /kolkata /
পুরভোটের পারদ চড়ছে, ফিরহাদ-দিলীপ তরজায় সরগরম রবিবার 

পুরভোটের পারদ চড়ছে, ফিরহাদ-দিলীপ তরজায় সরগরম রবিবার 

ফাইল ছবি

ফাইল ছবি

সূত্রে'র খবর, সোমবার কলকাতা হাইকোর্টে পুরভোটের একাধিক আবেদন -কে সামনে রেখে মামলার পথে হাঁটছে রাজ্য বিজেপি।

  • Share this:

#কলকাতা: পুরভোটের পারদ চড়িয়ে আইনি সংঘাতের হুঁশিয়ারি দিলীপ ঘোষের।

রাজ্যে কিছুদিনের মধ্যেই ১১০ পুরসভার ভোট। দ শুরু হয়েছে বাকযুদ্ধ।

রবিবার শুরুটা করেন তৃণমূল কংগ্রেসের ফিরহাদ হাকিম। এদিন সকালে শহরের স্বচ্ছতা অভিযানে নামেন কলকাতার মেয়র। সেখানেই বিজেপির সংগঠন নিয়ে ঘুরিয়ে প্রশ্ন তুলে ফিরহাদের মন্তব্য, "বিজেপি শুধু কোর্টে যায় আর তৃণমূল কংগ্রেস যায় মানুষের মাঝখানে।" মেয়রের মন্তব্যের কয়েক ঘন্টা না কাটতেই পাল্টা জবাব দেন রাজ্য বিজেপি সভাপতি।

ফিরহাদের পাল্টা  দিলীপ ঘোষের মন্তব্য, "আমরা ভোটেও লড়ি, কোর্টেও লড়ি। তৃণমূল কংগ্রেস  বুঝতে পারছেন না লোকসভায় ১৮টা আসন কোথায় গেল। কর্পোরেশন ইলেকশনে পিছনের দরজা দিয়ে জেতার চেষ্টা করছে তারা। আমরা তার প্রতিরোধ করছি। ভোটে তো লড়বই, আইন মেনে ভোট না হলে কোর্টেও যাব।"

পাশাপাশি তৃণমূলের পিকে'র কৌশলকেও এদিন কটাক্ষ করেন দিলীপ। দিলীপের কথায়, " বাইরে থেকে লোক ভাড়া করে এনে বাংলার ভোট জেতা যায় না।" অন্যদিকে, পুরভোট নিয়ে এদিন মালদহে কংগ্রেস নেতা সোমেন মিত্র বলেন, "বিজেপি এবং তৃণমূল কংগ্রেস দুটোই মতলবি দল।"

এদিন  ফের রাজ্যের সর্বত্র সিপিএমকে সঙ্গে নিয়ে পুরো ভোট লড়ার কথা জোর দিয়ে জানান প্রদেশ কংগ্রেস সভাপতি। সোমেন বাবুদের বিঁধতে ছাড়েনি বিজেপি। দিলীপ ঘোষের প্রতিক্রিয়া, "সিপিএম আর কংগ্রেস, একটা অন্ধ আর একটা খোঁড়া। একে অপরকে ধরে ভোট বৈতরণী পেরোতে চাইছে।" তবে পুরোভোট নিয়ে লড়াই যে আদালতের দিকেই এগোচ্ছে এদিন তার ইঙ্গিত দিয়েছেন দিলীপ ঘোষ। বেআইনি কিছু হলে আদালতে যাওয়ার হুঁশিয়ারি এদিন দিয়ে রেখেছেন রাজ্য বিজেপি সভাপতি।

প্রসঙ্গত, কলকাতা পুরসভা এলাকায় আসন পুনর্বিন্যাসের পর ভোটের দাবি ছিল বিজেপির। রাজ্য নির্বাচন কমিশন তার মনোভাবেই স্পষ্ট করে দিয়েছে তা এখন সম্ভব নয়। সূত্রের খবর, সোমবার কলকাতা হাইকোর্টে পুরভোটের একাধিক আবেদন সামনে রেখে মামলার পথে হাঁটছে রাজ্য বিজেপি।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Bengal Municipal Elections, Dilip Ghosh, Firhad Hakim

পরবর্তী খবর