Home /News /kolkata /
Suvendu Adhikari: তৃণমূলের একুশের সভার 'দর্শক' শুভেন্দু অধিকারী? ভাইরাল পোস্টকে কেন্দ্র করে তুমুল শোরগোল

Suvendu Adhikari: তৃণমূলের একুশের সভার 'দর্শক' শুভেন্দু অধিকারী? ভাইরাল পোস্টকে কেন্দ্র করে তুমুল শোরগোল

সোশ্যাল মিডিয়ায় একটি স্ক্রিনশট। কী রয়েছে সেই স্ক্রিনশটে? 

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা-  ধর্মতলায় তৃণমূলের শহীদ সমাবেশ। আর সেই সভার দর্শক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)? তবে প্রত্যক্ষ নয়, পরোক্ষভাবে তিনি নাকি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পেজের সভার লাইভ সম্প্রচার চাক্ষুষ করেছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টকে কেন্দ্র করে রাজনৈতিক শিবিরে শুরু হয়েছে জোর শোরগোল। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট। আর তাকে কেন্দ্র করেই শোরগোলের সূত্রপাত।

দু'বছর পর ধর্মতলায় ফিরল তৃণমূলের একুশের শহীদ সমাবেশ। তবে অফলাইনের পাশাপাশি অনলাইনেও দেশজুড়ে সমাবেশ ছড়িয়ে দিতে শাসক দলের তরফে হাতিয়ার করা হয়েছিল সোশ্যাল মিডিয়াকে। দলের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে টানা লাইভ সম্প্রচার। একুশকে কেন্দ্র করে আবেগ। তৃণমূল কর্মী সমর্থকদের উৎসাহ উদ্দীপনা-  প্রতিটি মুহূর্ত ঘনঘন ভেসে উঠছিল সোশ্যাল মিডিয়ায়। তৃণমূল যুব কংগ্রেস আয়োজিত শহীদ স্মরণ সমাবেশের মূল বক্তা ছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তারপর চব্বিশে লোকসভা। তাই দলীয় কর্মী সমর্থক নেতৃত্বের পাশাপাশি দেশের রাজনৈতিক মহলেরও নজর ছিল বৃহস্পতিবার ধর্মতলার দিকে।

আরও পড়ুন-একুশে জুলাই, বৃষ্টি ও মমতা! শহিদ দিবসে 'অন্য' জয়ের বার্তা তৃণমূল সুপ্রিমোর

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও মঞ্চে তখন অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ প্রথম সারির নেতা থেকে সভাকে কেন্দ্র করে মানুষের ভিড়। তৃণমূল নেতৃত্বের আশঙ্কা ছিল, এ বছর এতটাই ভিড় হবে যে মূল মঞ্চের কাছাকাছি পৌঁছতে পারবেন না অনেকেই। তাই শহরের বিভিন্ন প্রান্তে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য যাতে দূর দূরান্ত থেকে আসা কর্মী সমর্থকরা শুনতে পান সে কারণে বসানো হয়েছিল জায়ান্ট স্ক্রিন।

তৃণমূল নেতৃত্বের কথায়,  ‘‘রাজ্য রাজনীতির পাশাপাশি  দেশের রাজনীতির প্রধান বিরোধী মুখ হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সে কথা মাথায় রেখেই সোশ্যাল মিডিয়ায় আগাগোড়া এদিন অ্যাক্টিভ ছিল তৃণমূল কংগ্রেসের আইটি সেল।’’ একুশের শহীদ সমাবেশের শুরু থেকে শেষ  সোশ্যাল মিডিয়ায় লাইভ স্ট্রিমিং। আর যে সম্প্রচারে দর্শকের তালিকায় বঙ্গ বিজেপির অন্যতম প্রধান মুখ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উপস্থিতি নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টে বলা হচ্ছে, তৃণমূল কংগ্রেসের  সোশ্যাল মিডিয়ার পেজে অন্যান্যদের পাশাপাশি একুশের সভার দিকে নজর রেখেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। রীতিমত স্ক্রিনশট সম্বলিত একটি পোস্ট যেখানে দেখা যাচ্ছে, লাইভ সম্প্রচার দেখছেন শুভেন্দু অধিকারী বলে দাবি করা হয়েছে।

আরও পড়ুন-উপরাষ্ট্রপতি পদের নির্বাচন প্রক্রিয়ায় ভোটদান থেকে বিরত থাকবে তৃণমূল, জানালেন অভিষেক

শাসক দল তৃণমূল কংগ্রেসও বিজেপি বিরোধিতায় এদিনের সমাবেশ থেকেও নিশানা করে গেরুয়া শিবিরকে। বাইশের একুশের সমাবেশ থেকে চব্বিশে বিজেপির বিদায় ঘন্টা বাজানোর ডাক দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক এর পরে পরেই শুভেন্দু অধিকারীর ছবি সহ ফেসবুক পেজ ব্লু টিক দেওয়া অ্যাকাউন্টের একটি স্ক্রিনশটকে কেন্দ্র করে শুরু হয়েছে জোর চর্চা। যদিও যাঁকে কেন্দ্র করে শোরগোল সেই শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, 'তৃণমূলের এদিনের কর্মসূচি নিয়ে তাঁর বিন্দুমাত্র আগ্রহ ছিল না। রাজ্য থেকে তৃণমূলকে উৎখাত করাই তাঁর প্রধান লক্ষ্য। তাঁর নামের ভুয়ো অ্যাকাউন্ট খুলে অপপ্রচার চালানো হচ্ছে'।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: 21 July, 21 July Shahid Diwas, Suvendu Adhikari

পরবর্তী খবর