কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

এবার চাইলে সৌরভ মাঠে নামে ছক্কা হাঁকাতে পারবেন, হাসপাতাল থেকে দেবী শেট্টি

এবার চাইলে সৌরভ মাঠে নামে ছক্কা হাঁকাতে পারবেন, হাসপাতাল থেকে দেবী শেট্টি
সৌরভের স্বাস্থ্য নিয়ে হাসপাতাল থেকে অভয় দিলেন দেবী শেট্টি।

শুধু সৌরভের খবরই নয়, ঘটনায় উদ্বিগ্ন গোটা দেশের আমজনতার জন্য উডল্যান্ডস হাসপাতাল থেকে দেবী শেট্টি গুরুত্বপূর্ণ।

  • Share this:

#কলকাতা: স্বস্তি লক্ষ লক্ষ সৌরভপ্রেমীর। দেবী শেট্টি জানিয়ে দিলেন সৌরভ ভালো আছেন, তাঁকে এবার ছেড়ে দেওয়া যেতে পারে। ১৫ দিন পর পরবর্তী পদক্ষেপের জন্য হাসপাতালে আসলেই হবে।

শুধু সৌরভের খবরই নয়, ঘটনায় উদ্বিগ্ন গোটা দেশের আমজনতার জন্য উডল্যান্ডস হাসপাতাল থেকে দেবী শেট্টির বার্তা, "সৌরভ যদি একটা সিটি স্ক্যানও করিয়ে রাখতেন হয়তো আগেভাগেই বোঝা যেত তাঁর এই অ্যাটাকের সম্ভাবনা রয়েছে।" তাঁর মতে সৌরভের অসুখ এই বার্তাই দিল। জীবনযাপন যেমনই হোক এই ঘটনা দেশের যে কোনও মানুষের সঙ্গে ঘটতে পারে, ভারতীয় জলবায়ুতে এটাই ভবিতব্য। কিন্তু আগাম সতর্ক থাকা যায় অন্তত দশবছর আগে থেকে যদি সিটি স্ক্যানের মতো সামান্য পরীক্ষা করে দেখা যায়। প্রবাদপ্রতিম চিকিৎসকের পরামর্শ, সুস্থ থাকতে দু'বছরে একবার স্বাস্থ্যপরীক্ষা আর নিয়মিত শারীরিক কসরত করতেই হবে।

কিন্তু মহারাজ এখন কেমন আছেন, কবে আবার জীবনের মূলছন্দে ফিরতে পারবেন তিনি?এই হার্ট অ্যাটাকে কি তাঁর জীবনছন্দের তাল কাটল? দেবী শেট্টি বলছেন আর কোনও আশঙ্কা নেই মহারাজের। আজ নাকি তিনি সৌরভকে দেখামাত্রই বলে ওঠেন, "সৌরভ আপনাকে ২০ বছর আগের মতোই দেখাচ্ছে।"

হাসপাতালের বাইরে বেরিয়ে প্রবাদপ্রতিম চিকিৎসকের সহাস্য সংযোজন, সৌরভ চাইলে ম্যারাথনেও দৌঁড়তে পারবেন। বিমানও ওড়াতে পারবেন। অ্যাঞ্জিওপ্লাস্টি তো ছেড়ে দিন, বাইপাস হলে প্লেনও ওড়ানো যায় সার্জারির পরে। কাজেই আশঙ্কার কারণ নেই। চাইলে ক্রিকেটও খেলতে পারবেন।

সৌরভ ভক্তদের মনে দিন কয়েক ধরেই দানা বাঁধছে অন্য একটা প্রশ্ন, মহারাজ এত সংযমী জীবন যাপন করেও অসুস্থ হলেন, তবে কী লাভ রুটিন মাপা জীবন কাটিয়ে? দেবী শেট্টির বক্তব্য, " সৌরভের ব্লকেজ ছিল মাত্র ছোট তিনটি জায়গায়। এবং ক্রমেই তা নর্ম্যাল হয়ে যাবে। কিন্তু যারা অনিয়ম করেন, ধূমপান করেন মদ্যপান করেন অনিয়মতি করেন, তাঁদের পক্ষে ক্ষতি সামাল দেওয়া কঠিন হয়।"

Published by: Arka Deb
First published: January 5, 2021, 12:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर