সপ্তম দফা ভোটেও অশান্তি কেন ? প্রশ্ন উপনির্বাচন কমিশনার সুদীপ জৈনের

সপ্তম দফা ভোটেও অশান্তি কেন ? প্রশ্ন উপনির্বাচন কমিশনার সুদীপ জৈনের
  • Share this:

#কলকাতা: সপ্তম দফা ভোটেও অশান্তি কেন? প্রশ্ন উপনির্বাচন কমিশনার সুদীপ জৈনের! সিইও, পর্যবেক্ষকদের ফোন করেন সুদীপ জৈন। অশান্তি ঠেকাতে সবরকম ব্যবস্থা নেওয়ার নির্দেশ জৈনের।

ঘটা করে বিজ্ঞাপন। শয়ে শয়ে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন। তিন মাস ধরে বিপুল আয়োজন। কিন্তু, নির্বাচন কমিশনের ব্যবস্থায় যেন গোড়ায় গলদ। নানা অব্যবস্থা! বুথে গিয়েও, ভোট না দিয়েই ফিরলেন অনেকে। ভোটার তালিকায় বয়স্কের সংখ্য অনেক। কিন্তু, তাঁদের জন্য সুব্যবস্থা দূর অস্ত, বরং, একেবারে উলটো ছবি। ভোটগ্রহণের শুরু থেকে শেষ। দিনভর ইভিএম ভোগান্তি জারি! দায়িত্ব এড়ালেন বিশেষ পর্যবেক্ষকরা!

নেতা-নেত্রী থেকে অভিনেতা। ভোট দিতে সাধারণ মানুষের কাছে আবেদন সকলের। কিন্তু, কমিশনের আয়োজন কি সম্পূর্ণ? বরং, রবিবার, দিনভর কমিশনের ব্যর্থতার ছবিই ফের একবার স্পষ্ট হল। গত তিন মাস ধরে বিপুল আয়োজন। ভোটদানে উৎসাহ দিতে বিজ্ঞাপনের ছড়াছড়ি। অথচ, শেষ দফার ভোটের ছবিটা যেন সবকিছুকে বেশ কিছুটা ম্লান করে দিল। ভোট দিতে না পারলে তার দায়িত্ব নিলেন না বিশেষ পর্যবেক্ষকরা! শুধুই কি হিংসা আটকানো কাজ? নাকি ভোটদান নিশ্চিত করাও দায়িত্ব নির্বাচন কমিশনের? এই প্রশ্ন দেখা দিল।

First published: 04:00:48 PM May 19, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर