Home /News /kolkata /
দিঘা থেকে ১০ কিমি, নিম্নচাপে চরম ভোগান্তির আশঙ্কা! আবহাওয়ায় বড় বদল

দিঘা থেকে ১০ কিমি, নিম্নচাপে চরম ভোগান্তির আশঙ্কা! আবহাওয়ায় বড় বদল

নিম্নচাপে বদলাচ্ছে আবহাওয়া

নিম্নচাপে বদলাচ্ছে আবহাওয়া

Depression in West Bengal: উপকূলের জেলাগুলিতে ৪০-৫০ কিমি প্রতি ঘন্টা গতিবেগে হাওয়া চলবে। নিম্নচাপের প্রভাব ওড়িশাতেই সর্বাধিক পড়বে।

  • Share this:

    #কলকাতা: দিঘা থেকে ১০ কিমি দক্ষিণ পূর্বে, উত্তর পশ্চিম অবস্থান গভীর নিম্নচাপের। ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকা বরাবর এগোবে নিম্নচাপ। এর ফলে পূর্ব- পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া পুরুলিয়া, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা তে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। সোমবার থেকে কমবে বৃষ্টি। স্বাধীনতা দিবসে কলকাতায় দু এক পশলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

    উপকূলের জেলাগুলিতে ৪০-৫০ কিমি প্রতি ঘন্টা গতিবেগে হাওয়া চলবে। নিম্নচাপের প্রভাব ওড়িশাতেই সর্বাধিক পড়বে। সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। চাষাবাদের জন্য এই নিম্নচাপ অনুকূল ভূমিকা নেবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

    আরও পড়ুন: 'কোথায় কত টাকা, কীভাবে আসত, কাকে পাঠাতেন?' সিবিআইকে চমকে দিচ্ছে অনুব্রতর ব্যবহার

    আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার দিনভর বৃষ্টি হতে পারে কলকাতায়। সোমবার থেকে আকাশ কিছুটা পরিষ্কার হতে পারে। রবিবার শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৫৯ শতাংশ।

    আরও পড়ুন: জেলে এসএসকেএম-এর ৮ চিকিৎসক, পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে দুশ্চিন্তা বাড়ছে!

    আপাতত তাপমাত্রা বৃদ্ধির সেভাবে কোনও সম্ভাবনা নেই। বৃষ্টিপাতের জেরে তাপমাত্রা কিছুটা কমবে। অস্বস্তি থেকে মুক্তি পাবে আমজনতা। আগামী ২৪ ঘণ্টায় কিছুটা বাড়বে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি কিছুটা বাড়তে থাকবে। আগামিকালও আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। মূলত, গত কয়েকদিন ধরেই বৃষ্টিতে ভিজছে দক্ষিণবঙ্গ। তবে দু-একশা পশলা বৃষ্টির পরই ভ্যাপসা গরমে হাঁসফাঁস দশা হচ্ছে মানুষের।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Depression, West bengal weather update

    পরবর্তী খবর