Home /News /kolkata /
Dengue Meeting: কাল থেকেই নিতে হবে একগুচ্ছ পদক্ষেপ! ডেঙ্গি-বৈঠকে খাল পরিষ্কারে জোর নবান্নের

Dengue Meeting: কাল থেকেই নিতে হবে একগুচ্ছ পদক্ষেপ! ডেঙ্গি-বৈঠকে খাল পরিষ্কারে জোর নবান্নের

ডেঙ্গি নিয়ে রাজ্যের নির্দেশনামা

ডেঙ্গি নিয়ে রাজ্যের নির্দেশনামা

Dengue Meeting: গত বছরের তুলনায় ডেঙ্গি সংক্রমণ বাড়ছে। নবান্নের তরফে নির্দেশে মুখ্যসচিব বলেন, আরও টেস্টের সংখ্যা বাড়াতে হবে। পরিষ্কারের কাজগুলো আগামিকাল থেকেই বাড়াতে হবে।

  • Share this:

#কলকাতা : রাজ্যে বাড়ছে ডেঙ্গি সংক্রমণ। জরুরি বৈঠকে উদ্বেগ প্রকাশ খোদ মুখ্য সচিবের। গত বছরের তুলনায় ডেঙ্গি সংক্রমণ বাড়ছে। নবান্নের তরফে নির্দেশে মুখ্যসচিব বলেন, আরও টেস্টের সংখ্যা বাড়াতে হবে। পরিষ্কারের কাজগুলো আগামিকাল থেকেই বাড়াতে হবে। এ বছর এখনও পর্যন্ত গ্রামগুলিতে বেশি ডেঙ্গি সংক্রমণ ধরা পড়ছে। জলপাইগুড়ি, হাওড়া, হুগলিতে এখনও পর্যন্ত বেশি ডেঙ্গি সংক্রমণ ধরা পড়েছে। একাধিক খাল পরিষ্কারের কাজ শুরু করা হয়েছে। তবে তার গতি বাড়াতে হবে। ডেঙ্গু নিয়ে পর্যালোচনা বৈঠকে এমনটাই নির্দেশ মুখ্য সচিবের।

মেট্রো যে অংশগুলিতে কাজ হচ্ছে পাশাপাশি কেন্দ্রীয় সরকারের দফতরগুলিতেও প্রতিদিন নিয়মিত জল জমা হচ্ছে নাকি তা দেখতে হবে। জেলাশাসকদের বিশেষ প্রচার কর্মসূচি করতে হবে মিউনিসিপালিটি লেখাগুলিতে এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এসডিও এবং বিডিওদের শহরাঞ্চল ও গ্রামাঞ্চলের জায়গাগুলিতেও পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য প্রচার কর্মসূচি করতে হবে। জেলাগুলিকে নির্দেশ মুখ্য সচিবের।

আরও পড়ুন : কঙ্গন-বালা-আংটি থেকে গোল্ড-পেন! 'শৌখিন' অর্পিতার খাজানায় আরও 'কত' কী! যে নেশায় মেতেছিলেন মধ্যবিত্ত বাঙালি মেয়ে...

কলকাতা পৌরসভার কমিশনারকে বিশেষভাবে নির্দেশ দেওয়া হয় যাতে খালগুলো অবিলম্বে পরিষ্কার করার গতি বাড়ানো হয়। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দফতরের পাশাপাশি যে অংশগুলিতে মেট্রোর কাজ চলছে সেখানে নিয়মিত পরিষ্কার রাখা হচ্ছে কিনা সরেজমিনে দেখতে হবে। নবান্ন সূত্রে খবর জেলাশাসক, জেলা স্বাস্থ্য আধিকারিক, মেডিকেল কলেজের প্রিন্সিপাল সুপারদের নিয়ে জরুরি বৈঠকে এমনটাই নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব।

আরও পড়ুন : সকাল থেকে মুখে তোলেননি কিছু, চিকিৎসকদের প্রশ্নে ফ্যালফ্যাল করে চেয়ে থাকলেন পার্থ

বৃহস্পতিবারই কালীঘাটে ডেঙ্গিতে এক পড়ুয়ার মৃত্যু হয়। ওই এলাকায় আক্রান্তও হয়েছে বেশ কয়েকজন। তার জেরেই তৎপরতা বেড়েছে নবান্নে। এদিনের বৈঠকে প্রশাসনিক আধিকারিকদের পাশাপাশি সব মেডিকেল কলেজ হাসপাতালগুলির সুপার ও প্রিন্সিপালরাও উপস্থিত ছিলেন।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Dengue, Nabanna

পরবর্তী খবর