কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

অধিকারীদের আর গুরুত্ব দিতে রাজি নয় তৃণমূল, শিশির অপসারণেই পরিষ্কার ইঙ্গিত

অধিকারীদের আর গুরুত্ব দিতে রাজি নয় তৃণমূল, শিশির অপসারণেই পরিষ্কার ইঙ্গিত
অধিকারীদের এবার দূরেই রাখতে চাইছে তৃণমূল।

দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান করে নিয়ে আসা হল তরুণ জানা'কে। কিছুদিন আগেই কাঁথিতে শুভেন্দুর সভায় হামলার প্রসঙ্গে যার বিরুদ্ধে অভিযোগ করেছিল বিজেপি।

  • Share this:

#কলকাতা: পূর্ব মেদিনীপুরের রাজনীতিতে গুরুত্ব বাড়ল গিরি পরিবারের। গুরুত্ব কমছে অধিকারী পরিবারের। দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ থেকে শিশির অধিকারীকে সরিয়ে দেওয়া হল। তার পরেই রাজনৈতিক মহলে চর্চা আর অধিকারী সঙ্গ চাইছে না তৃণমূল।

রাজ্য নগরায়ণ দফতরের জারি করা নোটিফিকেশন বলছে, দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের নয়া চেয়ারম্যান হলেন অখিল গিরি। ভাইস চেয়ারম্যান হলেন তরুণ জানা। অধিকারী পরিবারের সাথে গিরি পরিবারের সখ্য যে যথাযথ নয়, পূর্ব মেদিনীপুরের রাজনীতি নিয়ে যারা খোঁজ খবর রাখেন তারা জানেন। ফলে শিশির অধিকারীকে সরিয়ে, অখিল গিরিকে চেয়ারম্যান করায় অন্য ইঙ্গিত খূঁজে দেখছে রাজনৈতিক মহল।দল ছেড়েছেন শুভেন্দু অধিকারী। যোগ দিয়েছেন বিজেপি'তে। জুট করপোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান করা হয়েছে তাঁকে। প্রতিদিন তিনি বিভিন্ন জেলার মঞ্চ থেকে তীব্র ভাষায় আক্রমণ করছেন। কিছুদিন আগেই অধিকারী পরিবারের আর এক ছেলে শুভেন্দুর ছোট ভাই সৌমেন্দু অধিকারীকে সরানো হয় কাঁথি পুরসভার প্রশাসক পদ থেকে। যা নিয়ে তিনি আদালতের দ্বারস্থ হন। তারই মধ্যে নতুন বছরের প্রথম দিন সৌমেন্দু যোগ দেন বিজেপিতে। এই কারণে তৃণমূল কংগ্রেস লাগাতার আক্রমণ চালিয়ে যাচ্ছে অধিকারী পরিবারকে। যেখানে মূলত বলা হচ্ছে একাধিক পদ নিয়ে অধিকারী পরিবারের সদস্যরা বসেছিলেন। তার পরেও তারা যে আচরণ করে যাচ্ছেন তা যথাযথ নয়।

ফলে শিশির অধিকারীকে সরিয়ে দেওয়া কার্যত সেই কারণেই বলে মনে করা হচ্ছে। যদিও নয়া চেয়ারম্যান অখিল গিরি জানিয়েছেন, "এর সঙ্গে শুভেন্দুর সম্পর্ক নেই। শিশিরবাবু পর্ষদের কোনও কাজ করেননি৷ তাই তাকে সরানো হয়েছে।" ফলে তৃণমূলের পূর্ব মেদিনীপুরের জেলা সভাপতি থেকে জেলা কো-অর্ডিনেটর কাছে পর্ষদ চেয়ারম্যানের পদ চলে যাওয়ায় অবশ্য রাজনীতি দেখছে দুই পক্ষই।

তৃণমূলের বেশ একাধিক নেতার বক্তব্য, শিশির অধিকারী জেলা সভাপতি। যদিও শুভেন্দুর বা সৌমেন্দুর দল ছাড়ার পরেও কোনও বিবৃতি তিনি দেননি। তাঁর এই মৌনতা নিয়েও প্রশ্ন ওঠে। ফলে শিশির অধিকারীকে সরিয়ে দেওয়ার পর জোর চর্চা শুরু হয়েছে। এরই মধ্যে দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান করে নিয়ে আসা হল তরুণ জানা'কে। কিছুদিন আগেই কাঁথিতে শুভেন্দুর সভায় হামলার প্রসঙ্গে যার বিরুদ্ধে অভিযোগ করেছিল বিজেপি। এমনকি স্বরাষ্ট্রমন্ত্রীকে ইমেলে এই বিষয়ে অভিযোগ জানিয়েছিলেন শুভেন্দু নিজে। ফলে তাঁকে কমিটিতে নিয়ে আসা মানে অধিকারী পরিবারকে আর গুরুত্ব দিতে যে তৃণমূল রাজি নয় তা পরিষ্কার করা হচ্ছে।

Published by: Arka Deb
First published: January 12, 2021, 12:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर