কফিন বন্দি হয়ে ফিরলেন দেবার্পণ, অত‍্যাধিক পড়াশোনার চাপেই কী মৃত‍্যু ? উঠছে প্রশ্ন

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 13, 2017 03:12 PM IST
কফিন বন্দি হয়ে ফিরলেন দেবার্পণ, অত‍্যাধিক পড়াশোনার চাপেই কী মৃত‍্যু ? উঠছে প্রশ্ন
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 13, 2017 03:12 PM IST

#কলকাতা: হোলির সকালেই আমেরিকা থেকে সুকিয়া স্ট্রিটের বাড়ি ফিরলেন দেবার্পণ মুখোপাধ‍্যায়। সাদা কাপড়ে মুড়ে কফিনবন্দি হয়ে। সেরিব্রাল অ‍্যাটাকে আক্রান্ত হয়ে গত সপ্তাহে তাকে ভর্তি করানো হয়েছিল নিউইয়র্কের জামাইকা হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয় না। মস্তিষ্কে অত‍্যাধিক রক্তক্ষরণেই মৃত‍্যু হয় দেবার্পণের। পড়াশোনার অত‍্যাধিক চাপেই কি অসুস্থতা? উঠছে প্রশ্ন।

নিউইয়র্ক ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্সে পড়তে যান মেধাবি ছাত্র দেবার্পণ মুখোপাধ্যায়। ৮ তারিখ শেষবার কথা হয় পরিবারের সঙ্গে। এরপরই রহস্যজনক ভাবে অসুস্থ হন দেবার্পণ। মার্কিন মুলুকের বন্ধুদের কাছ থেকে দেবার্পণের অসুস্থতার কথা জানতে পারে তাঁর পরিবার। এরপরই ছেলের কাছে যাওযার জন্য ইমার্জেন্সি পাসপোর্টের আবেদন করেন দেবার্পণের বাবা-মা। সাহায্য চান বিদেশমন্ত্রকের কাছে। কিন্তু তার আগেই মৃত্যু হয় দেবার্পণের। সোমবার সকালে ফেরে তাঁর কফিনবন্দি দেহ।

বিমানবন্দর থেকে দেহ নিয়ে যাওয়া হয় সুকিয়া স্ট্রিটে তাঁর বাড়িতে। সেখানে যান মন্ত্রী সাধন পাণ্ডে। জড়ো হন প্রতিবেশীরাও। আকস্মিক হলেও অসুস্থ হয়েই মৃত্যু বলে জানায় পরিবার।

ছেলের মৃত‍্যুতে কাউকেই দোষারোপ করতে চাননি দেবার্পণের বাবা-মা। তবে পড়াশোনার অত‍্যাধিক চাপ যে ছিল, তা জানান তাঁরা। তারই মধ্যে একটা প্রশ্ন উঠছে, বছর পঁচিশের দেবার্পণ শুধুই এই অত্যাধিক চাপ থেকেই কি অসুস্থ হয়ে পড়ে? এই বয়সে অ‍্যাটাক সহ‍্য করার মতো দৈহিক সামর্থও কি ছিল না দেবার্পণের? না কি কোনও শারীরিক অসুস্থতা ছিল তাঁর?

First published: 03:12:04 PM Mar 13, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर