ফের ডেঙ্গি-মৃত্যু, মৃতের স্ত্রী ডেঙ্গি আক্রান্ত, ডেঙ্গি কেড়েছে বাবারও প্রাণ

ফের ডেঙ্গি-মৃত্যু, মৃতের স্ত্রী ডেঙ্গি আক্রান্ত, ডেঙ্গি কেড়েছে বাবারও প্রাণ
representative image

মৃত ভোলানাথের স্ত্রীও ডেঙ্গি আক্রান্ত। মৃতের বাবারও কয়েকদিন আগে ডেঙ্গিতে মৃত্যু হয়

  • Share this:

#কলকাতা: এই মুহূর্তে আতঙ্কের আরেক নাম ডেঙ্গি! ক্রমে বাড়ছে মৃতের সংখ্যা। কলকাতায় ফের ডেঙ্গিতে মৃত্যু। প্রাণ হারালেন পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা ভোলানাথ দাস। কলকাতায় এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় ভোলানাথ দাসের।

বৃহস্পতিবার থেকে জ্বর নিয়ে কলকাতা মেডিক্যালে ভর্তি ছিলেন ভোলানাথ দাস। গতকাল, ডেঙ্গি আক্রান্তকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আজ, মঙ্গলবার দুপুরে মৃত্যু হয় ডেঙ্গি আক্রান্তের। মৃত ভোলানাথের স্ত্রীও ডেঙ্গি আক্রান্ত। মৃতের বাবারও কয়েকদিন আগে ডেঙ্গিতে মৃত্যু হয়।

 ডেঙ্গিতে রাজ্যের সবচেয়ে বিপজ্জনক পুরসভা দক্ষিণ দমদম। পাঁচ জনের মৃত্যু। প্রায় চারশো জন আক্রান্ত। যেখানে সেখানে জমা জল। আবর্জনার স্তূপ। ঘরে ঘরে আতঙ্ক। সরকারি তথ্যই এ কথা বলছে।  রাজ্যের পুর দফতর সমীক্ষা চালিয়েছে দেখেছে, ডেঙ্গির ক্ষেত্রে কোন পুরসভা কতটা বিপজ্জনক। যেখানে আক্রান্ত হওয়ার আশঙ্কা বেশি এবং যেখানে আক্রান্তের সংখ্যা দিনদিনই বাড়ছে, সেই পুর এলাকাকেই সবচেয়ে বিপজ্জনক হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই নিরিখেই এক নম্বরে দক্ষিণ দমদম পুরসভা। দক্ষিণ দমদম পুরসভার হিসেবই বলছে, গতবারের থেকে এ বছর সেখানে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়েছে।

এ বছরই আক্রান্ত হয়েছেন ৩৯২জন, মারা গিয়েছেন ৫ জন। গতবার আক্রান্ত হয়েছিলেন ২৬৮ জন, মারা যান ৩ জন। চরম আতঙ্কে স্থানীয়রা। তাদের অভিযোগ, পুরসভার গাফিলতিতেই এই হাল।

First published: 09:00:11 PM Dec 03, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर