Home /News /kolkata /

Covid 19 West Bengal Update: কলকাতায় ফের দু'শো ছুঁইছুঁই কোভিড সংক্রমণ, উদ্বেগ ওমিক্রন নিয়েও

Covid 19 West Bengal Update: কলকাতায় ফের দু'শো ছুঁইছুঁই কোভিড সংক্রমণ, উদ্বেগ ওমিক্রন নিয়েও

Covid 19: জেলার বিচারে কলকাতায় করোনা নতুন আক্রান্তের সংখ্যা ১৯৬। মৃত্যু হয়েছে তিন জনের।

  • Share this:

#কলকাতা: মুর্শিদাবাদের বাসিন্দা সাত বছরের এক শিশু আবুধাবি থেকে হায়দ্রাবাদ হয়ে রাজ্যে ফেরার পর ধরা পড়েছে, সে ওমিক্রন (Omicron) আক্রান্ত। করোনা সংক্রমণের (Covid 19) মধ্যে এই নিয়ে বুধবার সারাদিন উদ্বেগ থাকলেও উদ্বেগ আরও বাড়িয়েছে কলকাতায় সংক্রমণের পরিমাণ। বুধবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে কলকাতায় শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় দু'শো ছুঁয়ে ফেলেছে।

গত কাল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫৫২ জন, সেটা আজ আবার সামান্য বেড়ে হয়েছে  ৫৫৪ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গত কাল ১০ ছিল, সেটা আজ আরও কিছুটা বেড়ে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। আজ করোনা আক্রান্ত হওয়ার সংখ্যার থেকে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা অল্প বেড়েছে। সুস্থ হয়েছেন ৫৫৬ জন। রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা  কিছুটা কমে সাত হাজার ৪৯০ জন হয়েছে। গত ২৪ ঘন্টায় সারা রাজ্যে গত কালের থেকে এক ধাক্কায় পাঁচ হাজার বেড়ে  ৩৭ হাজার ৬৫৯ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৫৫৪ জন করোনা পজিটিভ। এর ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট কমে ১.৪৭% হয়েছে।

আরও পড়ুন: কলকাতার দুর্গাপুজোকে হেরিটেজ স্বীকৃতি, ইউনেসকোর ঘোষণায় তিলোত্তমার ঐতিহ্য

জেলার বিচারে কলকাতায় করোনা নতুন আক্রান্তের সংখ্যা  ১৯৬।  মৃত্যু হয়েছে তিন জনের। অন্য দিকে এর পরই রয়েছে উত্তর ২৪ পরগনা জেলা, ১০২ জন নতুন করোনা আক্রান্তের হদিশ এখানে মিলেছে।  হাওড়া জেলায় আজ নতুন আক্রান্ত আবার কিছুটা কমে  ২২ হয়েছে, মৃত্যু হয়েছে দু'জনের। দক্ষিণ ২৪ পরগনা জেলায় নতুন আক্রান্ত বেশ কিছুটা কমে হয়েছে ২৫ ।  অন্য দিকে হুগলি জেলাতেও গতকালের থেকে সামান্য বেড়ে নতুন করে ৪২ জন আক্রান্তের সন্ধান মিলেছে। নদিয়া জেলায় আজ দৈনিক করোনা আক্রান্ত অনেকটাই বেড়ে হয়েছে ৩৩, মৃত্যু হয়েছে দু'জনের।

আরও পড়ুন:  'প্রত্যেক ভারতবাসীর অন্তত একবার কলকাতার দুর্গাপুজো দেখা উচিৎ': নরেন্দ্র মোদি

অন্য দিকে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা পরিস্থিতি ভাল। গত কাল সেখানে করোনা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা বাড়ার পর আজ আবার তা কিছুটা নিয়ন্ত্রিত হয়েছে। আজ উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং জেলায় সর্বাধিক করোনা আক্রান্তের সন্ধান মিলেছে।সেখানে আজ নতুন আক্রান্ত ২৪। এর পরই জলপাইগুড়ি  জেলায় ১৫ জন নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে , মৃত্যু হয়েছে এক জনের।

Abhijit Chanda

Published by:Uddalak B
First published:

Tags: Corona. COVID 19

পরবর্তী খবর