corona virus btn
corona virus btn
Loading

নির্মীয়মান মেট্রোয় দুষ্কৃতী হানা, প্রায় ১৫ লক্ষ টাকার সামগ্রী লুঠ

নির্মীয়মান মেট্রোয় দুষ্কৃতী হানা, প্রায় ১৫ লক্ষ টাকার সামগ্রী লুঠ
  • Share this:

 #কলকাতা: গড়িয়ার পর নিউটাউন। দেড় মাসের মধ্যে ফের মেট্রো প্রকল্পে দুষ্কৃতী তাণ্ডব। নিরাপত্তারক্ষীদের বেঁধে রেখে লুঠপাট। প্রায় পনের লক্ষ টাকার সামগ্রী হাতিয়ে নেয় দুষ্কৃতীরা। নিরাপত্তার দাবিতে কর্মীরা সাময়িকভাবে কাজ বন্ধ রাখেন।

দুষ্কৃতীদের নিশানায় নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো প্রকল্প। জুন মাসের শেষের দিকে নিউ গড়িয়ায় লুঠপাট চলেছিল। এবার একই হায়দায় হামলা নিউটাউনের ইকো পার্ক লাগোয়া স্টেশনে। পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতে বেশ কয়েকজন দুষ্কৃতী হানা চালায়। রক্ষীর মাথায় বন্দুক ঠেকিয়ে, হাত বেঁধে শুরু হয় লুঠপাট। প্রায় পনের লক্ষ টাকার সামগ্রী হাতিয়ে নেয় দুষ্কৃতীরা। তার মধ্যে রয়েছে বেশ কিছু যন্ত্র, বৈদ্যুতিন সরঞ্জাম ও টাইলস।

আরও পড়ুন 

প্রকাশিত হল রাজ্যে গ্রুপ-ডি নিয়োগের রেজাল্ট

বেশ কিছু দিন ধরে অভিযোগ আসছিল বাইপাস ও নিউটাউন এলাকায় মেট্রো রেল প্রকল্পে জিনিসপত্র চুরি যাচ্ছে। ঠিকাদারি সংস্থার থেকে অভিযোগ পেয়ে রেলওয়ে বিকাশ নিগম লিমিটেড তা জানায় কলকাতা ও বিধাননগর পুলিশ কমিশনারেটে। নবান্নকেও জানানো হয়। তারপরও এই ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। নিরাপত্তার দাবিতে সাময়িকভাবে কাজ বন্ধ রাখেন কর্মীরা। লুঠপাটের জন্য সিন্ডিকেট দৌরাত্ম্যের দিকে আঙুল উঠেছে।

আরও পড়ুন 

ফের কলকাতায় অঙ্গ প্রতিস্থাপন, কিশোরী মল্লিকা মজুমদারের অঙ্গে বাঁচল ৩ জীবন

ঘটনাস্থলে যান পুলিশের পদস্থ কর্তারা। মেট্রো স্টেশন লাগোয়া এলাকার সিসিটিভি থেকে ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। নিরাপত্তারক্ষীদের নিউটাউন থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। নিউটাউন থানার পুলিশ চুরি যাওয়ার সামগ্রীর খোঁজে এলাকার কয়েকটি লোহার দোকানে হানা দেয়। বারবার লুঠপাটের জেরে মেট্রো প্রকল্পের কাজ কবে শেষ হবে তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

First published: August 18, 2018, 6:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर