সন্ধের মধ্যেই আছড়ে পড়বে ‘বুলবুল’, পরিস্থিতির উপর নজর মুখ্যমন্ত্রীর

হাতে আর কয়েক ঘণ্টা। তার আগে বুলবুলের ধাক্কায় বিপর্যয়ের আঁচ পেয়ে, আগাম প্রস্তুত রাজ্য প্রশাসন, পরিস্থিতির উপর নজর রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Bangla Editor | News18 Bangla
Updated:Nov 09, 2019 03:14 PM IST
সন্ধের মধ্যেই আছড়ে পড়বে ‘বুলবুল’, পরিস্থিতির উপর নজর মুখ্যমন্ত্রীর
সন্ধের পরই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় বুলবুল
Bangla Editor | News18 Bangla
Updated:Nov 09, 2019 03:14 PM IST

#কলকাতা: গতি বাড়িয়ে ধেয়ে আসছে ‘বুলবুল’। সন্ধের মধ্যে সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়ার মাঝে আছড়ে পড়ার আশঙ্কা। সর্বোচ্চ গতি হতে পারে ঘণ্টায় ১৩৫ কিমি। অতিভারী বৃষ্টির সতর্কতা দুই চব্বিশ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। কলকাতাতেও ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি। ঘূর্ণিঝড় মোকাবিলায় কোমর বেঁধে তৈরি রাজ্য প্রশাসন। উপকূলের জেলাগুলিকে বাড়তি সতর্ক থাকতে বলেছে নবান্ন। কলকাতা-সহ সাত জেলায় কাল সব সরকারি স্কুলে ছুটি ঘোষণা করেছে শিক্ষা দফতর।

হাতে আর কয়েক ঘণ্টা। তার আগে বুলবুলের ধাক্কায় বিপর্যয়ের আঁচ পেয়ে, আগাম প্রস্তুত রাজ্য প্রশাসন, পরিস্থিতির উপর নজর রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি তদারকির দায়িত্বে মুখ্যসচিব। ৮৪ হাজার মানুষকে অন্যত্র সরানো হয়েছে। সাগরদ্বীপ থেকে ৯০ কিমি দূরে বুলবুল।

এছাড়া নবান্নে বিপর্যয় মোকাবিলা দফতরের কন্ট্রোল রুম থেকে পরিস্থিতির উপর চব্বিশ ঘণ্টা নজর রাখা হচ্ছে। পরিস্থিতির উপর নজর রাখছে সল্টলেকে সেচ দফতরের কন্ট্রোল রুমও। দুর্যোগের আশঙ্কায় আগামী পনেরো নভেম্বর পর্যন্ত সব ছুটি বাতিল করেছে কলকাতা পুরসভা। শহরের প্রতিটি বোরোয় তৈরি পুরসভার বিশেষ টিম।

First published: 03:14:42 PM Nov 09, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर