corona virus btn
corona virus btn
Loading

Amphan Cyclone: আর মাত্র কয়েক কিলোমিটার দূরে আমফান ! ঘূর্ণিঝড়ের লাইভ অবস্থান জেনে নিন

Amphan Cyclone: আর মাত্র কয়েক কিলোমিটার দূরে আমফান ! ঘূর্ণিঝড়ের লাইভ অবস্থান জেনে নিন
পরে শক্তিক্ষয় হয়ে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় হবে৷ বিকেল সাড়ে ৫টায় ঝড়ের গতিবেগ থাকবে ১৫০ থেকে ১৮০ কিমি প্রতি ঘণ্টায়৷ রাত সাড়ে ১১টায় এই ঝড়ের গতিবেগ থাকবে ১১০ থেকে ১৪৫ কিমি প্রতি ঘণ্টা৷

দিঘা থেকে বাংলাদেশের হাতিয়া দ্বীপের মধ্যবর্তী কোনও অঞ্চলে আজ, বুধবার বিকেল অথবা সন্ধ্যার মধ্যে আছড়ে পড়ার সম্ভাবনা আমফানের ৷

  • Share this:

#কলকাতা: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা ৷ ধেয়ে আসছে চরম শক্তিশালী ঘূর্ণিঝড় আমফান ৷ আজ, বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ এর গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৬০-১৮৫ কিমি ৷  বিকেলের পর দক্ষিণ ২৪ পরগনার উপকূলে আছড়ে পড়বে আমফান । আবহাওয়াবিদদের অনুমান, সাগরদ্বীপ হয়ে সুন্দরবনকে কেন্দ্র করে আছড়ে পড়তে পারে আমফান। পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগনাতে এই ঘূর্ণিঝড় সবচেয়ে বেশি প্রভাব ফেলবে। সেই সঙ্গে হবে প্রবল জলোচ্ছ্বাসও।

এর প্রভাবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের উপকূলে ঘণ্টায় ১৫৫-১৬৫ কিমি বেগে ঝড় বইতে পারে। ঝড়ের সর্বাধিক বেগ হতে পারে ১৮৫ কিমি। আমফানের প্রভাবে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷ আজ, বুধবার বিকেল সাড়ে ৫টা নাগাদ এর গতিবেগ হতে পারে ১৫০-১৮০কিমি/ঘণ্টায় ৷ তারপর ধীরে ধীরে শক্তি ক্ষয় করবে ভয়ঙ্কর এই ঘূর্ণিঝড় ৷ কলকাতায় ঝড়ের গতিবেগ হতে পারে প্রতি ঘণ্টায় ১১০ থেকে ১২০ কিলোমিটার। এমনকী, তা বেড়ে ১৩০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

ঘূর্ণিঝড় আমফান এখন ঠিক কোথায় দেখে নিন---> LIVE AMPHAN

মহা আশঙ্কা জপছে বাংলা এবং ওড়িশাও। আজ, বুধবার বেলা ৩টে ১০ মিনিটে সাগরদ্বীপের কাছে জোয়ার শুরু হবে। ঝড়ে দুই ২৪ পরগনায় ৪-৫ মিটার জলোচ্ছ্বাসের আশঙ্কা আছে।

Published by: Siddhartha Sarkar
First published: May 20, 2020, 8:16 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर