corona virus btn
corona virus btn
Loading

CAA-র বিরোধীতায় সাইকেলে পরিক্রমা 

CAA-র বিরোধীতায় সাইকেলে পরিক্রমা 

CAA-র বিরোধীতায় এবার অভিনব উদ্যোগ নিলেন বারাসতের অর্জুন সর্দার ৷

  • Share this:

#বারাসত: CAA-র বিরোধীতায় এবার অভিনব উদ্যোগ নিলেন বারাসতের অর্জুন সর্দার ৷ গত একমাস ধরে জেলায় জেলায় CAA বিরোধী কর্মসূচিতে অংশ নিয়ে জেলার পর জেলা পরিক্রমা করে চলেছেন অর্জুন। বাহন একটা বাইসাইকেল। অর্জুন সর্দারের রাজনৈতিক পরিচয় তিনি তৃণমূল কর্মী ৷ বয়স ৩৭ বছর ৷ বাবার নাম পঞ্চানন সর্দার। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার বারাসতের জীবন মন্ডল হাটে। শিক্ষাগত যোগ্যতা বি কম পাশ।

বৃহস্পতিবার গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত তৃণমূল মহিলা কংগ্রেসের মৌন মিছিলে সাইকেল নিয়েই অংশ নিলেন অর্জুন ৷ একমুখ কালো দাড়ি, লম্বা কালো চুলের অর্জুন এদিন সাজ বদলে সারা গায়ে মেখেছিলেন কালো ভুষো কালি। সারা গায়ে কালি মাখার কারন হিসেবে তিনি জানান, শুধু মুখে কালো কাপড়ই যথেষ্ট নয়, প্রতিবাদ করতে চান সারা শরীর, মন দিয়ে। অর্জুন আরও জানাল, একমাসের বেশি সময় সে ঘর ছাড়া। সামান্য কিছু টাকা পয়সা সম্বল করে নিজের এই সাইকেল নিয়ে বেরিয়ে পড়েছে রাস্তায় ৷ প্রতিবাদের বার্তা নিয়ে এক জেলা থেকে অন্য জেলায় ঘুরছেন তিনি। । যেতে যেতেই তৃণমূল মহিলা কংগ্রেসের এই মিছিলের খোঁজ পেয়ে সাইকেলে চেপেই অংশ নিলেন অর্জুন। পরের গন্তব্য জানতে চাইলে, অর্জুনের সংক্ষিপ্ত জবাব, '' রাস্তাই খুঁজে দেবে পথ। আর, পথেই আবার খুঁজে পাব আমার মত কোন প্রতিবাদীকে। " অর্জুন জানান, আসলে সে আদ্যপান্ত দক্ষিণপন্থী। কলেজ জীবনে ছাত্র পরিষদ করলেও, তৃণমূল আর মমতাই তার আইকন।

রাতের আশ্রয়, খাওয়া দাওয়া নিয়ে প্রশ্ন করতে একগাল হেসে অর্জুনের উত্তর, কোন পার্টি অফিস বা মন্দির, মসজিদ কিছু একটা পেয়ে যাব। আর, খাওয়া, এই যেমন আপনাকে যদি বলি আপনি কি আমাকে একটু মুড়ি বা একটা বিস্কুটের প্যাকেট কিনে দেবেন না ? নিশ্চই দেবেন। তাই না! " বলেই হাসতে, হাসতে সাইকেলের প্যাডেলে চাপ দিলেন অর্জুন।CAA-র বিরোধীতায় অর্জুনের লক্ষ্যভেদ হবে কি না জানা নেই। কিন্তু আপাতত অর্জুনকে দেখতেই মশগুল জনতা।

Arup Dutta

Published by: Siddhartha Sarkar
First published: February 7, 2020, 2:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर