Home /News /kolkata /

Cyber Crime: সোশ্যাল মিডিয়ায় আসবাব কেনার প্রলোভন দেখিয়ে প্রতারণা ! খোয়া গেল বেশ কয়েক হাজার ! গ্রেফতার এক

Cyber Crime: সোশ্যাল মিডিয়ায় আসবাব কেনার প্রলোভন দেখিয়ে প্রতারণা ! খোয়া গেল বেশ কয়েক হাজার ! গ্রেফতার এক

photo source collected

photo source collected

Cyber Crime: সাবধান না হলেই পায়ে পায়ে বিপদ! খোয়া যেতে পারে লক্ষ লক্ষ টাকা! সোশ্যাল মিডিয়ায় ফের প্রতারিত এক ব্যক্তি!

  • Share this:

    #কলকাতা: সোশ্যাল মিডিয়া আসায় যেমন সুবিধা হয়েছে, তেমন কিছু নতুন বিপদও তৈরি হয়েছে। গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে নানা প্রতারণার ফাঁদ পাতা (cyber crime)। একটু অসতর্ক হলেই কিন্তু খোয়া যেতে পারে টাকা। সম্প্রতি এমন এক খবরে নড়েচড়ে বসেছে সকলেই। সোশ্যাল মিডিয়ায় আসবাব কেনার প্রলোভন দেখিয়ে প্রতারণা করা হয়েছে এক ব্যক্তিকে।

    গত সেপ্টেম্বর মাসে রাজু শাহ নামের এক ব্যক্তি বিধাননগর সাইবার ক্রাইম থানায় এসে অভিযোগ করেন যে তার সঙ্গে সোশ্যাল মিডিয়ায় অসিত বিশ্বাস নামের একজনের সঙ্গে বন্ধুত্ব হয়। সেই অসিত বিশ্বাসের প্রোফাইল থেকে তাকে ফোন নম্বর প্রোভাইড করা হয় (cyber crime)। এরপরই ওই একাউন্ট থেকে তাকে বেশকিছু আসবাবপত্রের ছবি দেখিয়ে বিক্রির কথা জানানো হয়। অভিযোগকারী রাজু শাহ আসবাব কিনতে রাজি হলে তাকে আসবাব বাবদ ৪৫,৫০০ টাকা চায় অভিযুক্ত। সেই মোতাবেক তিন বারে সেই টাকা অনলাইন ট্রান্সফার করে দেয় অভিযোগকারী ব্যক্তি। এরপরই আরও টাকা চাইতেই প্রতারিত হয়েছে বুঝতে পেরে সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন তিনি।

    ঘটনার তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম (cyber crime) থানার পুলিশ । ব্যাংক একাউন্ট ডিটেলস থেকে জানতে পারে রাজস্থানের আলওয়ার থেকে এই অপরাধ সংঘটিত করা হচ্ছে। অবশেষে রাজস্থানে হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইমের একটি দল। সেখান থেকেই অভিযুক্ত নিতিন রাজকুমারকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তার কাছ থেকে ৪টি সিম কার্ড সহ মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। রাজস্থান আদালত থেকে ৭দিনের ট্রানজিট রিমান্ডে তাকে কলকাতা নিয়ে আসা হয়। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে।

    পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর (cyber crime)। এই চক্রের সঙ্গে আর কাদের যোগ রয়েছে তা তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য তৈরি হয়। তবে আগে থেকেই সকলকে সতর্ক করা হচ্ছে, অচেনা ব্যক্তির সঙ্গে এই সব টাকা পয়সা বা কেনাকাটিতে ইনভেস্ট করা নিয়ে। প্রতারণ থেকে বাঁচতে সতর্ক হতে হবে অনেক বেশি।

    Anup Chakraborty

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Crime, Cyber Crime, Kolkata

    পরবর্তী খবর