কৃতিকার আত্মহত্যায় স্কুলকে ক্লিনচিট শিশু সুরক্ষা কমিশনেরও

কৃতিকার আত্মহত্যায় স্কুলকে ক্লিনচিট শিশু সুরক্ষা কমিশনেরও
  • Share this:

#কলকাতা: দক্ষিণ কলকাতার নামী স্কুলে ছাত্রীর আত্মহত্যায় স্কুলের ভূমিকায় অসঙ্গতি নেই বলে জানিয়ে দিল শিশু সুরক্ষা কমিশন। নিউজ ১৮ বাংলাকে দেওয়া প্রথম প্রতিক্রিয়ায় স্কুলের প্রধান শিক্ষিকাও দাবি করেছেন, স্কুল যথাযথ ভূমিকাই পালন করেছে।

দক্ষিণ কলকাতার নামী স্কুলে ছাত্রীর আত্মহত্যার পর নিউজ ১৮ বাংলাকে টেলিফোনে প্রথমবার প্রতিক্রিয়া জানালেন স্কুলের প্রধান শিক্ষিকা শর্মিলা নাথ। তিনি বলেন, ‘আমরা সবরকম সাহায্য করেছি। স্কুল সাধ্যমতো চেষ্টা করেছে। যাঁরা অভিযোগ করছেন, করতে দিন। আপনারা দেখেছেন কী ঘটেছে।’

স্কুলের ছাত্রীর আত্মীহত্যায় স্কুল কৃর্তৃপক্ষকে ক্লিনচিট দিল শিশু সুরক্ষা কমিশনও। শনিবার স্কুল পরিদর্শনে যান কমিশনের চেয়ারপার্সন অনন্যা চট্টোপাধ্যায়। কথা বলেন স্কুল কর্তৃপক্ষের সঙ্গে। এরপরই তিনি জানিয়ে দেন, স্কুলের তরফে কোনও গাফিলতি ছিল না। কৃতিকার মানসিক অবসাদের কথা স্কুলকে জানাননি বাবা-মা।

ছেলে-মেয়ে মানসিক অবসাদে ভুগলে তা নিয়ে বাবা-মায়েদের সচেতন হওয়ারও আবেদন জানান শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন। ভবিষ্যতে এধরণের ঘটনা এড়াতে প্রস্তাবও দেন কমিশনের চেয়ারপার্সন। আমি বলেছি যে স্কুলের ডায়েরিতে অন্যান্য রোগের মতো ডায়েরিতে একটা লাইন লিখতে বলবেন, যে ও মানসিক রোগে বোগেন কি না। তাহলে আপনারাও সেরকম নজরদারি দিতে পারবেন। ওঁদেরও পছন্দ হয়েছে সেটা।

এই ঘটনা নিয়ে পুলিশের কাছ থেকে রিপোর্ট চেয়েছে কমিশন। এদিন সকালে দফায় দফায় বৈঠক করেন শিক্ষিকারাও। সোমবার ফের শিক্ষিকাদের বৈঠক ডাকা হয়েছে। তবে স্কুল ছাত্রীদের উপর নজর রাখছে না বলে অভিযোগ তুলেছে অভিভাবক ফোরাম। তাঁদের দাবি, স্কুলে এতগুলো সিসিটিভি থাকা সত্ত্বেও কী করে কৃতিকার এতক্ষণের অনুপস্থিতি নজর এড়িয়ে গেল? এই নিয়ে সোমবার থেকে আন্দোলনে নামারও প্রস্তুতি নিচ্ছেন তাঁরা।

First published: 08:17:34 PM Jun 22, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर