Home /News /kolkata /
Four Crore Rupees Recovered in Kolkata: আলমারির মাথায় থরে থরে সাজানো নোটের বান্ডিল! কলকাতায় উদ্ধার চার কোটি

Four Crore Rupees Recovered in Kolkata: আলমারির মাথায় থরে থরে সাজানো নোটের বান্ডিল! কলকাতায় উদ্ধার চার কোটি

এভাবেই কার্টুনের মধ্যে রাখা ছিল টাকা৷

এভাবেই কার্টুনের মধ্যে রাখা ছিল টাকা৷

চার কোটি টাকার উৎস কি? কোথা থেকে এলো? কেন বাড়িতে রাখা হয়েছিল? জিজ্ঞাসাবাদ করা হচ্ছে দু' জনকে (Four Crore Rupees Recovered in Kolkata)।

  • Share this:

#কলকাতা : আলমারির উপরে রাখা কার্টুনের মধ্যে কোটি কোটি টাকা থরে থরে সাজানো !  শহরে ফের কয়েক কোটি টাকা উদ্ধার করল শুল্ক দফতরের আধিকারিকরা। শনিবার কাস্টমস আধিকারিকরা বেনিয়াপুকুরে একটি বাড়িতে তল্লাশি চালান। সেখানেই বাড়ির মধ্যে আলমারির উপরে রাখা চারটি কার ওই কার্টুনের মধ্যে কোটি কোটি টাকা রাখা ছিল বেআইনি ভাবে (Four Crore Rupees Recovered in Kolkata)।

কাস্টমস সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে কাস্টমস আধিকারিকরা অভিযান চালান বেনিয়াপুকুরে। সেখান থেকে দুই জনকে আটক করে শুল্ক দফতরের আধিকারিকরা। কারণ এই বিপুল টাকার উৎস কী? কোথা থেকে এল এই বিপুল পরিমাণ টাকা? কেন এত টাকা বাড়িতে রাখা ছিল? এই সব প্রশ্নের উত্তর খুঁজতে চায় শুল্ক দফতরের অধিকারিকরা।

আরও পড়ুন: সম্পর্কের টানাপোড়েনে আদালতে ৭ বছরের শিশু! 'মানবিক' রায় কলকাতা হাইকোর্টে!

 হিসেব বহির্ভূত টাকা রাখার অভিযোগে দু' জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।কাস্টমস সূত্রে খবর, বেশিরভাগই পাঁচশ টাকার নোট ছিল ওই কার্টুনের মধ্যে। মোট চারটি কার্টুন উদ্ধার করেন কাস্টমস অধিকারিকরা। তার মধ্যে থরে থরে সাজানো ছিল ওই বিপুল পরিমাণ টাকা।কাস্টমস সূত্রে খবর, তাঁদের কাছে কিছু দিন আগে কেন্দ্রীয় একটি সংস্থা থেকে গোপন সূত্রে খবর আসে কাস্টমস অধিকারিকদের কাছে। ওই বাড়িতে কোটি কোটি টাকা রয়েছে এই খবর পেয়েই কাস্টমস আধিকারিকরা অভিযান চালান।

আরও পড়ুন: শহরের বুকেই ফাঁস ভুয়ো কল সেন্টারের হদিশ! সেক্টর ফাইভে বিধাননগর সাইবার ক্রাইমের অভিযান

বাড়ির ভিতরে তল্লাশি করতে গিয়ে আলমারির উপরে কার্টুনের  মধ্যে থরে থরে সাজানো পাঁচশো টাকার বান্ডিলের খোঁজ পান কাস্টমস আধিকারিকরা। বিপুল পরিমাণ টাকা গুনতে ব্যবহার করা হয় টাকা গোনার মেশিন। তদন্তকারী আধিকারিকরা টাকা গুনতে থাকেন ওই মেশিনে। শেষ পর্যন্ত কয়েকটা ঘণ্টার চেষ্টায় জানা যায়, ওই চারটি কার্টুনে প্রায় চার কোটি টাকা রয়েছে। সেই টাকা উদ্ধার করে কাস্টমসের আধিকারিকরা। আটক করা হয় দু' জনকে। কারণ  ওই টাকার সঠিক উৎস তাঁরা বলতে পারেননি। কোনও নথিও দেখাতে পারেননি তাঁরা।

কাস্টমস আধিকারিকরা  ওই কার্টুন গুলি উদ্ধার করে চার কোটি টাকা উদ্ধার করেছেন। দু' জনকেই জিজ্ঞাসাবাদ শুরু করেছেন শুল্ক দফতরের আধিকারিকরা৷

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Money

পরবর্তী খবর