Home /News /kolkata /

কাল পাশ, আজ ফেল,জোগানের অভাবে মিলল না পর্যাপ্ত টাকা

কাল পাশ, আজ ফেল,জোগানের অভাবে মিলল না পর্যাপ্ত টাকা

টাকাই নেই শহরের প্রায় কোনও এটিএমেই !! Photo- Siddhartha Sarkar

টাকাই নেই শহরের প্রায় কোনও এটিএমেই !! Photo- Siddhartha Sarkar

কাল পাশ। আজ কার্যত ফেল ব্যাঙ্কগুলি।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা : কাল পাশ। আজ কার্যত ফেল ব্যাঙ্কগুলি। বাতিল নোট পালটানোর লাইনে দাঁড়িয়ে ধৈর্যের বাঁধ ভাঙছে গ্রাহকদের। ভিড়ের চাপে পরিষেবা দিতে নাজেহাল ব্যাঙ্কগুলিও। যাদবপুর, ঢাকুরিয়া, হাওড়া, সিউড়ি- সর্বত্রই ধস্তাধস্তি গ্রাহকদের। বিকেলের মধ্যে নগদ শেষ হয়ে যাওয়ায়, টাকা তোলা যায়নি অধিকাংশ ব্যাঙ্কে।

     প্রথমদিন অর্থাৎ বৃহস্পতিবার ব্যাঙ্ক খোলার পর ধৈর্য দেখিয়েছিলেন মানুষ। শুক্রবার বাতিল নোট পালটানোর লাইনে দাঁড়িয়ে কিন্তু অনেকেই ধৈর্য হারালেন। টাকা জমা দিলেও, ব্যাঙ্ক ও পোস্টঅফিস থেকে চাহিদামতো টাকা তুলতে পারেননি গ্রাহকরা। স্টেট ব্যাঙ্ক থেকে পর্যাপ্ত নগদ না আসায় পোস্ট অফিসগুলিতে শুরু হয় রেশনিং ব্যবস্থা।

     অনেক ব্যাঙ্কের শাখায় আবার ভিড়ের চাপে বিকেলের মধ্যেই টাকা শেষ। ফলে টাকা জমা দেওয়া গেলেও, টাকা তোলা যায়নি। ব্যাঙ্কে 'নো ক্যাশ' ঝোলানো বোর্ড দেখেও ফিরে আসতে হয় গ্রাহকদের।

    ভোর থেকে লাইনে দাঁড়িয়ে। ইলিয়ট রোডে একটি রাষ্টায়ত্ত্ব ব্যাঙ্কের গেট খুলতে না খুলতেই হুড়োহুড়ি। যার জেরে কাচ ভাঙল ব্যাঙ্কের। হাওড়ার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে গ্রাহকদের বিক্ষোভের মুখে পড়েন ম্যানেজার। বিক্ষোভের জেরে বন্ধই হয়ে যায় ব্যাঙ্কের কাজকর্ম।

    টাকা তোলার ফর্ম নিয়েও চলছে কালোবাজারি। এমনই ছবি দেখা গেল সিউড়ির রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ব্রাঞ্চে। কলকাতা হোক বা জেলা-সর্বত্রই গ্রাহক হয়রানি রুখতে ডাহা ফেল ব্যাঙ্কগুলি।

    First published:

    Tags: Kolkata Banks, Kolkata currency crisis, New Currency Notes

    পরবর্তী খবর