Home /News /kolkata /

দিনভর হয়রানি,টাকা না পেয়ে নাকাল মানুষ

দিনভর হয়রানি,টাকা না পেয়ে নাকাল মানুষ

অধিকাংশ ATM বন্ধ ৷ যেগুলি খোলা রয়েছে, মিলছে না টাকা ৷ কোনও কোনও ATM-এ পরিষেবা মিলছে না ৷ এর জেরে চরম দুর্ভোগে গ্রাহকরা ৷

অধিকাংশ ATM বন্ধ ৷ যেগুলি খোলা রয়েছে, মিলছে না টাকা ৷ কোনও কোনও ATM-এ পরিষেবা মিলছে না ৷ এর জেরে চরম দুর্ভোগে গ্রাহকরা ৷

নোট বদলের প্রথম দিনের ভিড় সামাল দেওয়া গেলেও, দ্বিতীয় দিন ভিড় আরও বেড়েছে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা :  নোট বদলের প্রথম দিনের ভিড় সামাল দেওয়া গেলেও, দ্বিতীয় দিন ভিড় আরও বেড়েছে। সকাল থেকে ব্যাঙ্ক ও এটিএমের বাইরে লম্বা লাইন। কিন্তু টাকা না পেয়ে চূড়ান্ত হয়রানির শিকার সাধারণ মানুষ।

    হাসপাতাল থেকে বিয়ে বাড়ি, বিদেশি পর্যটক থেকে সিনিয়র সিটিজেন। একেক জন একেকরকম সমস্যায় জেরবার। কোথাও আবার হাতে ধরানো হল ডিউ স্লিপ। পুরনো ৫০০ ও হাজারের নোট নিয়ে এখনও মানুষের মনে পাঁচশ-হাজার প্রশ্ন।

    শুক্রবার থেকে টাকা পাওয়ার আশ্বাস থাকলেও শহরের বেশিরভাগ এটিএমে নোটের আকাল। বহু এটিএম বন্ধ। ভিড় বেড়েছে ব্যাঙ্কের শাখাগুলিতে। কিন্তু শুধু টাকা না পাওয়াই নয়, দিনভর হয়রানির নানা ধরনের চিত্র ধরা পড়েছে ইটিভি নিউজ বাংলার ক্যামেরায়।

    বিয়েবাড়িতে হয়রানি  ----------------------------- বিয়েবাড়িতেও নোট বাতিলের প্রভাব। চরম সমস্যায় কলকাতার রয়েট লেনের মহম্মদ মুখতার। ৮ তারিখ রাতে সমস্ত পুরনো ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণা করেন প্রধানমন্ত্রী। ঘোষণার পরই মাথায় হাত পরে পেশায় দরজি মহম্মদ মুখতারের। বাড়িতে পর পর দুটো বিয়ে। ছেলের বিয়ে কোনও মতে হলেও, মেয়ের বিয়ের খরচ মেটাতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে মহম্মদ মুখতারকে

    হাসপাতালে হয়রানি  ------------------------------ সরকারি হাসপাতালে চিকিৎসা করাতে এসে চূড়ান্ত হয়রান রোগী ও তাদের পরিবার। টাকার অভাবে ওষুধ কিনতে পারছেন না। জুটছে না খাবার।

    হয়রান বাংলাদেশি রোগী ------------------------ হাড়ের সমস্যায় ভুগছেন বাংলাদেশের রাজবাড়ি এলাকার হাজি মহম্মদ আবদুল জলিল। দীর্ঘদিন ধরেই কলকাতায় শেক্সপিয়র সরণীর এক বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য আসেন। কিন্তু নোট বাতিলের জেরে পুরনো টাকা নিয়ে চূড়ান্ত হয়রানির শিকার। শেষ পর্যন্ত শুক্রবার পাসপোর্ট হাতে দাঁড়িয়েছেন ব্যাঙ্কের লাইনে। কবে ডাক্তার দেখানো হবে জানা নেই।

    বিপাকে বিদেশিরা

    --------------------------

    নোট দুর্ভোগে বিদেশিরাও। হাতে টাকা না পেয়ে, বন্ধুদের কাছে ধার করে চালাচ্ছেন। উপায় নেই বাজারের। খাবার খেতে চূড়ান্ত হয়রান। হয়রান সিনিয়র সিটিজেন্স  ------------------------------------ ব্যাঙ্কে লম্বা লাইনে দাঁড়িয়ে টাকা তুলতে হচ্ছে। কিন্তু দীর্ঘক্ষণ এই লাইনে দাঁড়াতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছেন সিনিয়র সিটিজেনরা। টাকার বদলে স্লিপ  --------------------------------- পার্ক সার্কাসের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে নোটের বদলে মিলছে ডিউ স্লিপ। প্রথম দিনের ভিড় সামাল দেওয়া গেলেও দ্বিতীয় দিনে অতিরিক্ত গ্রাহকের চাপে বিশৃঙ্খলার ছবি ধরা পড়েছে প্রায় সর্বত্রই। কবে মিটবে সমস্যা সেই প্রশ্ন অবশ্য এখনও অজানা।
    First published:

    Tags: Banned Currency, Kolkata currency crisis, Narenda modi currency issue

    পরবর্তী খবর