corona virus btn
corona virus btn
Loading

রাজ্যে রেকর্ড করোনা আক্রান্ত! তাতেও বাজারে গা ঘেঁষেই ভিড় বাঙালির

রাজ্যে রেকর্ড করোনা আক্রান্ত! তাতেও বাজারে গা ঘেঁষেই ভিড় বাঙালির
কলরকাতার বাজার

একাধিকবার প্রশাসনের তরফে সামাজিক দূরত্ব বিধি মানার কথা বলা হলেও বাজারগুলিতে তার কোনও তা দেখা গেল না শুক্রবার সকালেও।আর এই ছবি আবারও উদ্বেগ বাড়াচ্ছে শহর কলকাতার।

  • Share this:

#কলকাতা: বৃহস্পতিবার রাজ্যে সর্বোচ্চ করোনা ভাইরাসে আক্রান্তের পরিসংখ্যান উঠে এসেছে। যা এখনও পর্যন্ত এক দিনে রেকর্ড আক্রান্ত বলেই জানাচ্ছে স্বাস্থ্য দফতর। কিন্তু সংক্রমণের গ্রাফ বাড়লেও সোশ্যাল ডিসট্যান্স বা সামাজিক দূরত্ব বিধিকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়ে চলছে শহরের একাধিক বাজারে কেনাকাটা।

একাধিকবার প্রশাসনের তরফে সামাজিক দূরত্ব বিধি মানার কথা বলা হলেও বাজারগুলিতে তার কোনও  তা দেখা গেল না শুক্রবার সকালেও।আর এই ছবি আবারও উদ্বেগ বাড়াচ্ছে শহর কলকাতার। বেলেঘাটা সরকার বাজার, উত্তর কলকাতার বাগমারি বাজার সহ একাধিক বাজারে এমনই ছবি দিনভর। কার্যত গা ঘেঁষাঘেঁষি করেই বাজার করতে দেখা গেল ক্রেতাদের। যা শহর কলকাতার করোনা সংক্রমণের উদ্বেগ বাড়াচ্ছে বলেই দাবি চিকিৎসকদের।

চতুর্থ দফার লকডাউন এর একদম শেষ পর্যায়ে এ রাজ্য। ইতিমধ্যেই পঞ্চম দফা  লকডাউন হতে পারে বলেও জল্পনা শুরু হয়েছে। অন্যদিকে পাল্লা দিয়ে বেড়ে চলেছে এ রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার এরাজ্যে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যার নিরিখে রেকর্ড হয়েছে৷ স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান এমনটাই বলছে। করোনা ভাইরাসকে আটকানোর জন্য স্বাস্থ্যবিধি মেনে চলা প্রয়োজন বলে বারবারই চিকিৎসক থেকে প্রশাসনের তরফে বলা হচ্ছে। কিন্তু সেই স্বাস্থ্যবিধি কেই কার্যত বুড়ো আঙুল দেখানো হচ্ছে  বাজারগুলিতে।

বিশেষত সামাজিক দূরত্ব বিধি বা সোশ্যাল ডিস্ট্যান্স মেনে চলার কথা বিজ্ঞানী থেকে চিকিৎসক বা প্রশাসন বারবারই জোর দিয়ে আসছেন। কিন্তু সেই সামাজিক দূরত্ব বিধিকেই কার্যত মানা হচ্ছে না বলে অভিযোগ।

শুক্রবার সকালে এরকমই ছবি উঠে এল শহর কলকাতার একাধিক বাজারের। যদিও পুলিশের তরফে বারবার মাইকিং করে সামাজিক দূরত্ব বিধি মেনেই বাজার করার আবেদন রাখা হচ্ছে। এ প্রসঙ্গে এক যুবক বলেন " বাজার কমিটিগুলোকেও প্রয়োজনীয় দায়িত্ব নিতে হবে। বাড়াতে হবে প্রশাসনিক তৎপরতা। বাজারের সময়সীমাও বাড়াতে হবে।" যদিও শহর কলকাতায় বাজার দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে বলে ইতিমধ্যেই নির্দেশ দেওয়া রয়েছে। কিন্তু তা সত্ত্বেও করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখীর মধ্যেই যেভাবে গা ঘেঁষাঘেঁষি করে বাজার চলছে তাতে শহর কলকাতার উদ্বেগ বাড়বে বলেই মনে করছেন চিকিৎসকরা।

SOMRAJ BANDOPADHYAY

Published by: Arindam Gupta
First published: May 29, 2020, 2:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर