Home /News /kolkata /
Kolkata Metro: বেলগাছিয়া ও শ্যামবাজার মেট্রো স্টেশনের মধ্যে লাইনে ফাটল, বিঘ্নিত মেট্রো-চলাচল, এক ঘণ্টা পর স্বাভাবিক পরিষেবা!

Kolkata Metro: বেলগাছিয়া ও শ্যামবাজার মেট্রো স্টেশনের মধ্যে লাইনে ফাটল, বিঘ্নিত মেট্রো-চলাচল, এক ঘণ্টা পর স্বাভাবিক পরিষেবা!

Metro-Trouble

Metro-Trouble

Metro-Trouble: বেলগাছিয়া ও শ্যামবাজার মেট্রো স্টেশনের মধ্যে লাইনে ফাটল ধরে হঠাৎ। ডাউন লাইনে ফাটলের জেরে দমদম থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। এক ঘণ্টা পর স্বাভাবিক পরিষেবা!

  • Share this:

    #কলকাতা: লক্ষ্মীবারে আচমকা বিঘ্ন৷ বেলগাছিয়া ও শ্যামবাজার মেট্রো (Kolkata Metro) স্টেশনের মধ্যে লাইনে ফাটল ধরে হঠাৎ। ডাউন লাইনে (Down Line) ফাটলের জেরে দমদম থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। তবে গিরিশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচল (Kolkata Metro) স্বাভাবিক ছিল। দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্তও মেট্রোও স্বাভাবিকভাবেই চলেছে। ইঞ্জিনিয়ার ও আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছন। মেরামতের কাজ চলছে। শ্যামবাজারের সাটার গেট নামিয়ে দেওয়া হয়। এক ঘণ্টা পর স্বাভাবিক পরিষেবায় ফেরে মেট্রো৷

    বৃহস্পতিবার সকালে মেট্রোর লাইনে (Kolkata Metro) সমস্যা লক্ষ করেন মেট্রো রেলের কর্মীরা। এর জেরে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয় দমদম থেকে গিরিশ পার্ক স্টেশনের মধ্যে।

    আরও পড়ুন: বেপরোয়া গতির গাড়িকে দাঁড় করাচ্ছিলেন কর্তব্যরত পুলিশ, সাউথ সিটির সামনে যা হল!

    মেট্রো রেলের নিত্যযাত্রীদের জন্যও স্বস্তির খবর দিয়েছেন মুখ্যমন্ত্রী। বেড়েছে মেট্রো পরিষেবার সময়সীমা, মেট্রোর সংখ্যাও। সপ্তাহে সাতদিন অন্তিম স্টেশন থেকে আরও ৩০ মিনিট পর ছাড়বে মেট্রো। অর্থাৎ দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে শেষ মেট্রো রাত ৯টার বদলে মিলবে রাত সাড়ে ৯টায়। এখন থেকে সপ্তাহের কর্মব্যস্ত দিনে অর্থাৎ সোম থেকে শুক্রবার ২৭০টির বদলে চলবে ২৭৬টি। ১৩৮টি ও ডাউন ট্রেন পরিষেবা চালু থাকবে। আর শনিবার ২২৪টির পরিবর্তে ২৩০টি মেট্রো চলবে। রবিবার আবার ১১৪টির বদলে আপ ও ডাউন মিলিয়ে চলবে ১২০টি মেট্রো (Kolkata Metro)। সোমবার থেকে শনিবার আগের মতোই দমদম থেকে দক্ষিণেশ্বরের প্রথম মেট্রো মিলবে সকাল ৭টায়। একইরকম ভাবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর, দমদম থেকে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের জন্যও প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৭টা থেকে। সোম থেকে শনিবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের জন্য শেষ মেট্রোর সময়সীমা রাত ৮টা ৪৮মিনিটের পরিবর্তে মিলবে রাত ৯টা ১৮মিনিটে। দমদম থেকে কবি সুভাষ এবং উলটোদিকে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের জন্য শেষ মেট্রো মিলবে রাত ৯টার বদলে সাড়ে ৯টায়।

    আরও পড়ুন: কোভিড-বিধি মেনেই স্কুলে স্কুলে পড়ুয়ারা! খুশির মেজাজে অভিভাবক থেকে শিক্ষামহল...

    শুধু তাই নয়৷ শুরু হয়েছে টোকেন পরিষেবাও। অর্থাৎ স্মার্টকার্ড (Smart Card) না থাকলেও এখন মেট্রো (Kolkata Metro) যাত্রা করা যাবে। টোকেন (Token) চালু হওয়ায় স্বাভাবিকভাবেই বেড়েছে মেট্রোর যাত্রী সংখ্যা৷ তবে কর্মব্যস্ত সময়ে এই গোলযোগ দুর্ভোগে ফেলে যাত্রীদের৷ এক ঘণ্টা পর স্বাভাবিক পরিষেবায় ফেরে মেট্রো৷ তারপরেই মেলে সুরাহা৷

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Kolkata Metro Railways

    পরবর্তী খবর