Home /News /kolkata /
Ballygunge By Election Results: বালিগঞ্জ বিধানসভা এলাকার দুটি ওয়ার্ডে ম্যাজিক সিপিএমের, দেখুন চমকে দেওয়া ফল

Ballygunge By Election Results: বালিগঞ্জ বিধানসভা এলাকার দুটি ওয়ার্ডে ম্যাজিক সিপিএমের, দেখুন চমকে দেওয়া ফল

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Ballygunge By Election Results: বালিগঞ্জে আগের বার মোট ভোট পড়েছিল ৬৪ শতাংশ, উপ-নির্বাচনে সেই শতাংশের হিসাব কমে হয়েছে ৪১ শতাংশ।

  • Share this:

#কলকাতা: বালিগঞ্জের নির্বাচনে চমকে দিল বামেরা। কলকাতা পুরসভার দুটি ওয়ার্ডে তৃণমূলকে হারিয়ে প্রথম স্থানে উঠে এলেন সিপিএমের প্রার্থী সায়রা শাহ হালিম। খবর পাওয়া পর্যন্ত কলকাতা পুরসভার ৬৪ ও ৬৫ নম্বর ওয়ার্ডে সিপিএম যথাক্রমে ১৫৩টি ভোটে ও ৩৫৬ ভোটে তৃণমূলের থেকে এগিয়ে রয়েছে। গত পুরভোটে ৬৪ নম্বর ওয়ার্ডে সিপিএম সাকুল্যে পেয়েছিল ৫০০ ভোট, তৃণমূল এগিয়ে ছিল ১৮ হাজারের বেশি ভোটে। ৬৫ নম্বর ওয়ার্ডে তৃণমূল এগিয়ে ছিল ২২ হাজারের বেশি ভোটে। বালিগঞ্জের সামগ্রিক ফলে দ্বিতীয় স্থানে উঠে এল বামেরা। তবে শুধু দ্বিতীয় স্থানে নয়, তৃতীয় স্থানে ধসে যাওয়া বিজেপির থেকে সেকেন্ড বয় সিপিএমের প্রাপ্ত ভোটের ফারাক বাড়ছে অনেকটাই। ভোটের ফলে দেখা গিয়েছে, বালিগঞ্জের তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় পেয়েছেন ৫০ হাজার ৭২২ ভোট আর সিপিএম প্রার্থী সায়রা হালিম পেয়েছেন ৩০ হাজার ৮১৮ ভোট। বাবুলের ব্যবধান ১৯ হাজার ৯০৪ ভোটের। তবে দ্বিতীয় স্থানে রয়েছে বামেরা।

আরও পড়ুন: আসানসোলে পিছিয়ে পড়েছেন, তার আগেই আশঙ্কার কথা জানালেন অগ্নিমিত্রা পাল! কী ঘটল?

সব মিলিয়ে এই ভোটের পরে বামেদের পায়ের তলার মাটি আরও শক্তিশালী হচ্ছে বলেই মনে করা হচ্ছে । গত কলকাতা পুরসভার নির্বাচনের ফলেও দেখা গিয়েছিল, বেশিরভাগ আসনে দ্বিতীয় স্থানে রয়েছে বামেরা। সেই মুহূর্ত থেকেই বাম রাজনীতির চাকা আবারও উল্টো দিকে ঘুরতে শুরু করে বলে দাবি করেন রাজনৈতিক মহলের একাংশ। কিছুটা সে কথা সত্যি প্রমাণিত করে তৃতীয় স্থানে চলে যাওয়া বিজেপির থেকে অনেকটা ফারাক বাড়িয়ে নিল সিপিএম।

আরও পড়ুন: শীর্ষে বাবুল, বালিগঞ্জে বামেদের চমকপ্রদ উত্থান, চতুর্থ হওয়ার আশঙ্কায় বিজেপি!

শুধু তাই নয়, এখনও নির্দিষ্ট করে খবর না পাওয়া গেলেও শোনা গিয়েছে, এই বিধানসভা এলাকার দুটি ওয়ার্ডে ইতিমধ্যে প্রথম স্থানে উঠে এসেছে বামেরা। এই দুটি ওয়ার্ড হল ৬৪ ও ৬৫ নম্বর। সামান্য ভোটে হলেও সেখানে আগুয়ান বামেরা। বালিগঞ্জে আগের বার মোট ভোট পড়েছিল ৬৪ শতাংশ, উপ-নির্বাচনে সেই শতাংশের হিসাব কমে হয়েছে ৪১ শতাংশ। বিধানসভা নির্বাচনের সময় বিজেপি পেয়েছিল প্রায় ৩৪ হাজার ভোট, ছিল দ্বিতীয় স্থানে। কিন্তু উপ-নির্বাচনে সেই সংখ্যা ১২ হাজার ৯৬৭। উল্টোদিকে বামেদের প্রাপ্ত ভোটের পরিমাণ ৩০ হাজার ৮১৮। অর্থাৎ দ্বিতীয় ও তৃতীয় স্থানের মধ্যে ফারাক ১৮ হাজার ভোটের। তৃণমূল নেতা, বিধায়ক দেবাশিস কুমার জানিয়েছেন, আমরা আগেই বলেছিলাম, এক সময়ে বামেদের ভোট রামে গিয়েছিল, আমরা ভোট করতে গিয়ে বুঝতে পেরেছি, এ বার সেই ভোট কিছুটা বামেদের কাছে ফিরেছে, সেই কারণেই এই ফল।

Somraj Bandopadhay

Published by:Uddalak B
First published:

Tags: CPM

পরবর্তী খবর