Home /News /kolkata /
CPIM: তৃণমূলের কারা দুর্নীতিতে যুক্ত, চাঞ্চল্যকর তথ্য সামনে আনল সিপিআইএম ! নামও প্রকাশ

CPIM: তৃণমূলের কারা দুর্নীতিতে যুক্ত, চাঞ্চল্যকর তথ্য সামনে আনল সিপিআইএম ! নামও প্রকাশ

তৃণমূলের বিরুদ্ধে জোরকদমে আসরে সিপিআইএম

তৃণমূলের বিরুদ্ধে জোরকদমে আসরে সিপিআইএম

CPIM: শাসকদলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে লাগাতার আন্দোলন করছে সিপিআইএম। সারদা, নারদ সহ বেশ কিছু মামলায় সিপিএম সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

  • Share this:

#কলকাতা: শাসক দল তৃণমূলের সঙ্গে দুর্নীতিকে একই বন্ধনীতে আনতে চায় সিপিআইএম (CPIM)। সেই লক্ষে 'পাহারায় পাবলিক' কর্মসূচি শুরু করেছে দল। কী রকম সেই কাজ? দলীয় সূত্রে খবর, শাসকদলের কোন নেতার বিরুদ্ধে কী কী দুর্নীতির অভিযোগ রয়েছে, সেই তালিকা প্রকাশ করার জন্য সাধারণ মানুষের কাছে তথ্য চেয়েছিল দল। প্রথম দফায় সেই তথ্যই প্রকাশ করা হয়েছে। সোশ্যাল মিডিয়াতে পরিচয় সহ সেই সব নেতাদের সামনে আনা হয়েছে। এর পরে আরও বেশ কয়েক দফায় এই তালিকা প্রকাশ করা হবে বলে দলীয় সূত্রে খবর।

এই কর্মসূচিতে যুক্ত এক নেতা জানিয়েছেন, "আমরা মানুষের কাছে শাসকদলের নেতাদের দুর্নীতির কোনও অভিযোগ আছে কিনা জানতে চেয়েছিলাম। সেখানেই দেখা যায় চুনোপুঁটি থেকে রাঘববোয়ালদের সব নাম আসছে। সেই সব অভিযোগগুলো স্থানীয় সংগঠনকে দিয়ে খোঁজখবর করে সেই তালিকা তৈরি করা হয়েছে। কেউ চাইলে চ্যালেঞ্জ করতে পারে আমাদের কাছে প্রমাণ রয়েছে।"

আরও পড়ুন: গাছের মধ্যে ঢুকে গেল আস্ত বাস, মুহূর্তে রক্তে লাল চারদিক, বাংলাদেশে মৃত্যুমিছিল

শাসকদলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে লাগাতার আন্দোলন করছে সিপিআইএম। সারদা, নারদ সহ বেশ কিছু মামলায় সিপিএম সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। নির্বাচন এবং নির্বাচনের বাইরেও তৃণমূলের সঙ্গে দুর্নীতি যোগ নিয়ে বিধানসভাতেও সুর চড়িয়েছিল সিপিএম তথা বামেরা। তাহলে এটা নতুন কী? দলীয় সূত্রে খবর, এতদিন পর্যন্ত দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ এনে আন্দোলন করা হত। আগামী পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে সেই কৌশল বদল করা হয়েছে। এবার লক্ষ্য শুধু শীর্ষ নেতৃত্বই নয়। শাসকদল যে আপাদমস্তক দুর্নীতিতে যুক্ত, তা সামনে আনা। যাতে গ্রাম থেকে পাড়ায়, এর প্রভাব পড়ে।

আরও পড়ুন: হাতে সময় আর ১১ দিন, SSC দুর্নীতির তদন্তে নয়া মোড়! এবার যা হতে চলেছে...

সিপিএমের এক নেতার কথায়, "রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতি। কাঠগড়ায় মন্ত্রী। হাইকোর্টের নির্দেশে চাকরি গিয়েছে খোদ মন্ত্রীকন্যার। গরু পাচারকাণ্ডে সিবিআইয়ের কাছে হাজিরা দিতে হয়েছে অনুব্রত মণ্ডলকে। সিবিআই, ইডি রাজ্যের নেতাদের নিয়ে টানাটানি করছে, সেটা মানুষ জানে। কিন্তু নিচের দিকে যারা পুকুর চুরি করছে, কাটমানি খাচ্ছে, তোলা তুলছে, শাসকদলের ছত্রছায়ায় এসে হঠাৎ করে আঙুল ফুলে কলাগাছ হয়েছে। গ্রামের কুঁড়ে ঘরের সামনে হঠাৎ করে অট্টালিকা। কীভাবে হল, মানুষকে তা জানাতে হবে। প্রমাণ হয়ে গিয়েছে তৃণমূলের পুরো দলটাই একই রকম।"

Published by:Suman Biswas
First published:

Tags: Cpim, TMC

পরবর্তী খবর