Home /News /kolkata /

CPIM: এসে পড়েছে করোনার তৃতীয় ঢেউ, বড় সিদ্ধান্ত নিল সিপিআইএম!

CPIM: এসে পড়েছে করোনার তৃতীয় ঢেউ, বড় সিদ্ধান্ত নিল সিপিআইএম!

করোনায় সিপিআইএম-র নতুন সিদ্ধান্ত

করোনায় সিপিআইএম-র নতুন সিদ্ধান্ত

CPIM: করোনার তৃতীয় ঢেউয়ের কারণে দলের সম্মেলনগুলিও পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিপিআইএম।

  • Share this:

#কলকাতা: এরিয়া কমিটি শেষ করে জেলা কমিটির সম্মেলনগুলি শুরু করে দিয়েছিল সিপিএম (CPIM)। বেশ কয়েকটি জেলায় সম্মেলন শেষ হয়ে গিয়েছে। তবে এখনও বেশকিছু জেলার সম্মেলন বাকি রয়েছে। বিশেষ করে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, এবং কলকাতার মতো জেলাগুলির সম্মেলন হওয়ার কথা ছিল চলতি মাসেই। তবে ইতিমধ্যেই করোনার তৃতীয় ঢেউয়ের সংক্রমণ দ্রুত হারে বাড়ছে। সংক্রমণ রুখতে রাজ্যের তরফেও বেশকিছু বিধি নিষেধ লাগু করাও হয়েছে। এমন পরিস্থিতিতে দলের সম্মেলনগুলিও পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আলিমুদ্দিন স্ট্রিট।

এই বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনাও করা হয়েছে দলের তরফে। জেলার পাশাপাশি রাজ্য সম্মেলনও পিছিয়ে দেওয়া হবে বলে দলীয় সূত্রে খবর। এপ্রিলে কেরালার কান্নুরে সিপিএমের পার্টি কংগ্রেস অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে পরিস্থিতি কোন দিকে যায় সেই দিকে নজর রাখছে দল। কারণ নিচুস্তরের সম্মেলনগুলি শেষ হওয়ার পরেই পার্টি কংগ্রেস অনুষ্ঠিত হয়। সেখানে জেলা ও রাজ্য কমিটির সম্মেলন পেছানোর সিদ্ধান্ত হলেও কবে সেটার আয়োজন করা যাবে সেটা এখনও আন্দাজ করা সম্ভব হচ্ছে না নেতৃত্বের। সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী ৭ থেকে ৯ জানুয়ারি হায়দরাবাদে দলের কেন্দ্রীয় কমিটির বৈঠক রয়েছে। সেখানেই এই বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে বলে দলীয় সূত্রে খবর।

আরও পড়ুন: 'শ্রীজাতবাবু বলছেন?' সরি'র বার্তা নিয়ে ফোনের ওপারে মমতা, কবির কলমে অজানা কথা...

কোভিড পরিস্থিতিতে দলীয় কর্মসূচিতেও বেশকিছু রাশ টেনেছিল আলিমুদ্দিন স্ট্রিট। ভার্চুয়াল পদ্ধতিতে বৈঠকও চলছিল। মাঝখানে কিছুদিন বিরতি থাকার পর সংক্রমণ বাড়াতে ফের সেই পদ্ধতিতে বৈঠক করার পথেই এগোচ্ছে দল। এদিকে দলের বেশ কয়েকজন নেতা করোনা আক্রান্ত হয়েছেন। সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম এবং রাজ্য কমিটির সদস্য ও এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য করোনা আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে রয়েছেন।

আরও পড়ুন: বাংলায় করোনা সংক্রমণের হার ১৬.‌৫!‌ উদ্বেগজনক রাজ্যগুলির তালিকা দেখে নিন...

সম্মেলন পিছনো হলেও এই পরিস্থিতিতে ভোট কেন হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। তিনি বলেন, "শাসকদলের কথা মতো নির্বাচন কমিশন ভোট করছে। আমরা কমিশনকে আমাদের আপত্তির কথা জানিয়েছি। এই সময় ভোট হলে মানুষও ভালোভাবে নেবে না।"

Published by:Suman Biswas
First published:

Tags: Covid, Cpim

পরবর্তী খবর