Home /News /kolkata /
CPIM Kolkata|| এসএফআইয়ের কাছে পরাজিত ডিওয়াইএফআই! ফুটবল মাঠে দাপট সিপিআইএমের ছাত্রদের

CPIM Kolkata|| এসএফআইয়ের কাছে পরাজিত ডিওয়াইএফআই! ফুটবল মাঠে দাপট সিপিআইএমের ছাত্রদের

CPIM Football league: শুক্রবার মৌলালির রামলীলা ময়দানে টানটান উত্তেজনাপূর্ন ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মেলন উপলক্ষে এই ম্যাচের আয়োজন করা হয়েছিল।

  • Share this:

#কলকাতা: জোড়া গোলে ডিওয়াইএফআই-কে হারিয়ে দিল এসএফআই। লংশটে কুপোকাত যুবরা, ফুটবলের ময়দানে দাপট সিপিআইএমের ছাত্রদের। ছাত্রদের পক্ষ থেকে দুটো গোলই করেছে সোহম রায়চৌধুরী।যদিও দু-তরফেই দাবি লক্ষ্য পূরণ হয়েছে তাঁদের।

শুক্রবার মৌলালির রামলীলা ময়দানে টানটান উত্তেজনাপূর্ন ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মেলন উপলক্ষে এই ম্যাচের আয়োজন করা হয়েছিল। উদ্দেশ্য ছিল লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ। ম্যাচকে সামনে রেখে দু'পক্ষের প্রস্তুতিও ছিল বেশ ভাল। খেলা শুরুতে দু'পক্ষের মধ্যে বেশ হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। কিন্তু ডিওয়াইএফআইএর শক্ত ডিফেন্স ভেঙে গোল করেন এসএফআইয়ের সোহম রায়চৌধুরী। তারপরে পালটা আক্রমণে যায় ডিওয়াইএফআই কিন্তু ছাত্র সংগঠনের রণকৌশলে বারবারই ভোঁতা হয়ে যায় যুব সংগঠনের আক্রমণ। বারবার চেষ্টা করেও যখন যুব সংগঠনের খেলোয়াররা ব্যর্থ হচ্ছিল ঠিক তখনই সোহমের দ্বিতীয় গোলটি ডিওয়াইএফআই-এর খেলায় ফেরার আশা ভেঙ্গে চুরমার করে দেয়।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় 'অশনি'তে ফের তছনছ হবে দিঘা, মন্দারমনি? আগাম কী প্রস্তুতি নিচ্ছে প্রশাসন?

সোহমের স্কিল কার্যত ছত্রভঙ্গ করে দিয়েছিল ডিওয়াইএফআই-এর ডিফেন্স বাহিনীকে। দুই শূন্য গোলে শেষ হয় খেলা। এসএফআইয়ের কলকাতা জেলা সভাপতি দেবাঞ্জন দে জানিয়েছেন, "ডিওয়াইএফআই-কে আমরা দুই গোলে হারিয়েছি। গোলের সংখ্যা আরও বেশি হতে পারত। ওরা ভাল করে প্রাকটিস করুক। আশা করি পরের ম্যাচে ওরা ভাল করবে।" ডিওয়াইএফআই-এর কলকাতা জেলা সভাপতি বিকাশ ঝা বলেন, "খেলায় হারজিত থাকে। এসএফআই জিতেছে ওদের অভিনন্দন।"

আরও পড়ুন: কী কাণ্ড! ছিল প্যাসেঞ্জার ট্রেন, হল এক্সপ্রেস! কোন কোন ট্রেন আচমকা বদলে গেল? জানুন...

যদিও খেলা শেষে দু'পক্ষই দাবি করেছে উদ্দেশ্য সফল হয়েছে। দেবাঞ্জন বলেন, 'কেউ খেলা হবে আওয়াজে গণহত্যা সংগঠিত করে, উল্টোদিকে আমরা খেলার ডাকে লড়াইয়ের ইতিহাসে নয়া অধ্যায় গড়ে তোলার চেষ্টা করি। লিঙ্গসাম্য প্রতিষ্ঠার লড়াই আজ থেকে আরও মজবুত হল কলকাতার মাটিতে। ময়দানে এক সাথে কিক অফ করছে পুরুষ, নারী, তৃতীয় লিঙ্গের প্রতিনিধি-এই ঐতিহাসিক দৃশ্য প্রথমবার দেখলো আমাদের শহর। যদিও ছাত্ররা জিতেছে দু'গোলে, এসএফআই-ডিওয়াইএফআই যেভাবে লড়াই আন্দোলনের ময়দানে দাপিয়ে বেড়াচ্ছে রাজ্যজুড়ে, সেই একই মেজাজে ফুটবলের ময়দানেও দাপটের সাথে খেলেছে ছাত্র-যুবরা।' বিকাশ বলেন, 'আসলে জিতেছে ফুটবল। জিতেছে ফুটবলের মাধ্যমে লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে আমাদের প্রতিবাদের ভাষা। এখনও অনেক দূর যেতে হবে। লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে লড়াই জারি থাকবে।'

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Cpim

পরবর্তী খবর