Home /News /kolkata /
Cow Smuggling Case: খোঁজ দিলেই লক্ষ টাকা পুরস্কার দেবে সিবিআই! বিনয় মিশ্রের নামে হুলিয়া জারি

Cow Smuggling Case: খোঁজ দিলেই লক্ষ টাকা পুরস্কার দেবে সিবিআই! বিনয় মিশ্রের নামে হুলিয়া জারি

বিনয় মিশ্রের খোঁজে সিবিআই

বিনয় মিশ্রের খোঁজে সিবিআই

Cow Smuggling Case: বিনয় মিশ্রর সংবাদপত্রে ছবি দিয়ে এক লক্ষ টাকা পুরস্কার ঘোষণা  কথা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করল সিবিআই।

  • Share this:

#কলকাতা: গরু পাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রর খোঁজ দিতে পারলে এবার এক লক্ষ টাকা পুরস্কার ঘোষণা সিবিআইয়ের তরফে। আগেই হুলিয়া জারি করা হয়েছিল বিনয় মিশ্র নামে। সিবিআইয়ের অ্যান্টি করাপশন ব্রাঞ্চের তরফ থেকেই হুলিয়া জারি করা হয়েছে বলা হয়েছে কোন ব্যক্তি যদি বিনয় মিশ্রের খোঁজ দিতে পারে, তাকে এক লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। বিনয় মিশ্রর সংবাদপত্রে ছবি দিয়ে এক লক্ষ টাকা পুরস্কার ঘোষণা  কথা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করল সিবিআই।

সিবিআইয়ের দাবি, গরু পাচারের লাভের মোটা টাকা বিনয় মিশ্র মারফত প্রভাবশালীদের  কাছে পৌঁছে দিত। প্রভাবশালীদের বিদেশের ব্যাংক অ্যাকাউন্টগুলিতে ওই টাকা জমা করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। বিদেশে বিভিন্ন ব্যবসায় পাচারের লাভের টাকা বিনিয়োগ করা হয়েছে বলে সিবিআই সুত্রে খবর। বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে সিবিআই ও ইডি গ্রেফতার করেছিল।

আরও পড়ুন: 'টোটো চালক-চিকিৎসককেও ডাকছে, তারপর...', দুর্গাপুরে গর্জে উঠলেন মমতা! নিশানায় কে?

সিবিআইয়ের দাবি, বিনয়ের ব্যাংক অ্যাকাউন্ট ও সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়। তাঁর মা বাবা, বিনয়কে নোটিশ পাঠানো সত্ত্বেও হাজির হয়নি বলে দাবি সিবিআইয়ের। সিবিআই সূত্রে খবর, গরু পাচার মামলায় ও কয়লা মামলা সিবিআই তদন্ত শুরু পরই বিনয় মিশ্র দুবাইতে যান। এরপর প্রশান্ত মহাসাগরের একটি দ্বীপরাষ্ট্র ভানুতুয়ারে গিয়ে আত্মগোপন করেন, এমনই দাবি সিবিআইয়ের। ওখানকার নাগরিকত্ব নিয়ে বসবাস শুরু করেন।

আরও পড়ুন: মারাত্মক! পদ্মা সেতু নির্মাণে ষড়যন্ত্র! তোলপাড় পড়ে গেল বাংলাদেশে

কয়েক বছর আগে ওই দ্বীপরাষ্ট্র ভারতীয় দূতাবাসে তাঁর ভারতীয় পাসপোর্ট জমা দিয়ে লিখিত আবেদন করে তিনি জানিয়ে দেন বর্তমানে ভানুতুয়ারে নাগরিক তাই ভারতীয় পাসপোর্ট বাতিল করা হোক। সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে বিনয়ের বিরুদ্ধে হুলিয়া জারি করা হয়। এমনকি রেড কর্নার অ্যালার্ট নোটিশ জারি করেছে আসানসোল বিশেষ আদালত।

ইন্টারপোলকেও সতর্ক করা হয়েছিল। বারবার সিবিআইয়ের তরফে নোটিশ দেওয়া সত্ত্বেও হাজিরা এড়ান তিনি। হুলিয়া জারির পরও খোঁজ নেই বিনয়ের। তাই এবার সংবাদ মাধ্যমে ছবি দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে সিবিআই। বিনয়ের খোঁজ দিতে পারলেই এক লক্ষ টাকা পুরস্কার ঘোষণা সিবিআইয়ের।

Published by:Suman Biswas
First published:

Tags: CBI, Cow Smuggling

পরবর্তী খবর