Home /News /kolkata /
Cow Smuggling Case: গরু পাচার মামলায় ফের তৎপর সিবিআই, রাজ্যে একযোগে চলল বিরাট তল্লাশি অভিযান!

Cow Smuggling Case: গরু পাচার মামলায় ফের তৎপর সিবিআই, রাজ্যে একযোগে চলল বিরাট তল্লাশি অভিযান!

গরু পাচার কাণ্ডে ব্যাপক তল্লাশি রাজ্যজুড়ে

গরু পাচার কাণ্ডে ব্যাপক তল্লাশি রাজ্যজুড়ে

Cow Smuggling Case: গরু পাচার মামলায় একযোগে ১৩ টি জায়গায় তল্লাশি অভিযান চালায় সিবিআই। যার মধ্যে বীরভূমেই কমপক্ষে আটটি ও কলকাতায় তিনটি জায়গায় দিনভর অভিযান চলে বলে সিবিআই সূত্রে খবর।

  • Share this:

#কলকাতা: এসএসসি ও প্রাথমিক নিয়োগ দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই ব্যস্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাদের হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। ভিন্ন জায়গায় তল্লাশি অভিযানে একের পর এক সম্পত্তির যেমন হদিশ পাওয়া যাচ্ছে, তেমন কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনা রাজ্য জুড়ে সাড়া ফেলে দিয়েছে। এই পরিস্থিতির মধ্যে ফের আরও এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই যথেষ্ট তৎপর হয়ে উঠল গরু পাচার কাণ্ডে।

বুধবার গরু পাচার মামলায় একযোগে ১৩ টি জায়গায় তল্লাশি অভিযান চালায় সিবিআই। যার মধ্যে বীরভূমেই কমপক্ষে আটটি ও কলকাতায় তিনটি জায়গায় দিনভর অভিযান চলে বলে সিবিআই সূত্রে খবর। এদিন এই  অভিযানে সিবিআই-এর তরফে বীরভূমের ব্যবসায়ী মহম্মদ নাজিবুদ্দিন ওরফে টুলু মণ্ডলের বাড়িতে তল্লাশি চালানো হয়। সিবিআই সূত্র দাবি করেছে বীরভূমের টুলু মণ্ডল আদপে পাথর বালির ব্যবসার সঙ্গে যুক্ত, সেই ব্যবসায় গরু পাচারের টাকা বিনিয়োগ হয়েছে, এমনই তথ্য হাতে এসেছে গরু পাচার কাণ্ডে একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে। এমনকি এই গরু পাচার মামলায় অভিযান চলে বীরভূমের আরও দুই বাসিন্দা আব্দুল কারিম খান ও জিয়াউল হক শেখ ওরফে মুক্তোর বাড়িতে।

আরও পড়ুন : কার্জন গেট থেকে বিশ্ব বাংলার লোগো কোথায় গেল! তুমুল চাঞ্চল্য ছড়াল বর্ধমানে

সিবিআই সূত্রে খবর, এদিনের তল্লাশি অভিযানে নগদ ১৭ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। এছাড়াও বাজেয়াপ্ত করা হয়েছে দশটি মোবাইল ফোন, পেনড্রাইভ ও হার্ডডিস্ক। একইসঙ্গে ১৩ জায়গায় এই অভিযানে একাধিক নথিপত্র উদ্ধার করেছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। পাশাপাশি বেশ কয়েকটি লকারের চাবিও বাজেয়াপ্ত করা হয়েছে বলে সিবিআই সূত্রে দাবি।সূত্রের খবর আগামী দিনগুলিতে রাজ্যের বেশ কয়েকটি জেলায় গরু পাচার মামলায় অভিযান চালাতে কোমর বেঁধে নেমেছে সিবিআই।

আরও পড়ুন : নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্ম, উল্কার গতিতে আর্থিক উন্নতি অর্পিতার! সব কিছুকেই পিছনে ফেলেছে মায়ের অভিমান-হতাশা

মূলত তদন্তে বেশ কিছু প্রভাবশালী ব্যক্তির নাম উঠে আসছে, আগামীতে সেই সকল ব্যক্তির বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রমাণ জোগাড়ে তৎপর হয়ে উঠেছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। প্রসঙ্গত এই গরু পাচারের করিডোর হিসেবে বীরভূমকে ব্যবহার করা হয়েছে বলে তথ্য প্রমাণ হাতে এসেছে সিবিআই এর। মূলত উত্তর প্রদেশ থেকে পাচার হওয়া গরু ঝাড়খন্ড সীমানা পেরিয়ে বীরভূম হয়ে রাজ্যের মুর্শিদাবাদ ও মালদার সীমান্ত ব্যবহার করে বাংলাদেশে পাচারের তথ্য উঠে এসেছে। ওপার বাংলায় গরু পাচারে যোগসাজশ হিসেবে বিএসএফ কর্তাদেরও নাম জড়িয়েছে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: CBI, Cow Smuggling

পরবর্তী খবর