COVID Vaccine Shortage: ভ্যাকসিনের জোগান নিয়ে এবার সমস্যায় রেল হাসপাতাল

রেল হাসপাতালে বাড়ানো হচ্ছে বেড

রেল হাসপাতালে বাড়ানো হচ্ছে বেড

  • Share this:

#কলকাতা: এবার ভ্যাকসিন সঙ্কট রেল হাসপাতালেও। করোনার দ্বিতীয় ঢেউয়ের মাঝে রাজ্যের একাধিক রেল হাসপাতালে ভ্যাকসিনের অভাব রয়েছে বলে জানা যাচ্ছে। তবে রেল সূত্রে খবর, প্রত্যেককে যথাযথ ভাবেই ভ্যাকসিন দেওয়া হবে। কোথাও, কোনও ধরণের ভ্যাকসিন নিয়ে সমস্যা হবে না।

কিছুদিনে আগেই লিলুয়া, গার্ডেনরীচ সহ একাধিক রেল হাসপাতালে ভ্যাকসিন নিয়ে সমস্যা দেখা যায়। বেশ কিছু জায়গায় ভ্যাকসিন নিতে আসা মানুষ ক্ষোভ দেখিয়েছেন। মুলত ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়ে সমস্যা দেখা দেয়। যার জেরে ক্ষোভে ফেটে পড়েন কর্মীরা। চলতি সপ্তাহেই ভ্যাকসিন নিয়ে সমস্যা দেখা দেওয়ায় একাধিক হাসপাতালে বিক্ষোভ বাড়তে থাকে। সেই বিক্ষোভ সামলাতে পাঠানো হয় আর পি এফ জওয়ানদের।

রেল হাসপাতাল সূত্রে খবর, রাজ্যের থেকে পর্যাপ্ত সংখ্যক ভ্যাকসিন না পাওয়ায় সমস্যা দেখা দিয়েছে। যদিও রেল আধিকারিকরা বারবার আশ্বস্ত করছেন প্রত্যেকেই টিকা পাবেন। টিকা নিয়ে আর কোনও সমস্যা হবে না। পূর্ব রেলের অন্যতম হাসপাতাল হল বি আর সিং হাসপাতাল। সেখানে টিকা নিয়ে কোনও সঙ্কট দেখা না দিলেও, যথাযথ ভাবে টিকার জোগান এই রেল হাসপাতালেও নেই বলে রেল সূত্রে খবর। রেল সূত্রে খবর, প্রতিদিন এখানে ৫০০ জনকে টিকা দেওয়া হচ্ছিল। আপাতত সেই সংখ্যা বৃদ্ধি করে করা হয়েছে ৬৭৪। ফলে ভ্যাকসিন প্রাপকের সংখ্যা বাড়ছে। পূর্ব রেলের অন্যতম হাসপাতাল হল হাওড়া অর্থোপেডিক হাসপাতাল। সেখানে টিকা দেওয়া হচ্ছে প্রতিদিন ২৫০ থেকে ৩০০ জনকে। তবে এই হাসপাতালে ভ্যাকসিন নেওয়ার সংখ্যা বাড়লেও, জোগান এখন অনেক কম। ফলে এখানেও রেল কর্মীদের ভ্যাকসিন পেতে বেশ সমস্যা হচ্ছে।

সমস্যা আছে জোগানের আসানসোল ও কাঁচড়াপাড়া রেল হাসপাতালেও। তবে জোগান আগামী কয়েকদিনে সমস্যা হবে না বলেই জানাচ্ছেন রেল আধিকারিকরা। বিশেষ করে নতুন মাস থেকেই এই সমস্যা কেটে যাবে বলে মত তাদের।অন্যদিকে পূর্ব রেলের বি আর সিং হাসপাতালে বাড়ানো হল শয্যার সংখ্যা৷ হাসপাতালের বেড এখন ১৪০টি। এছাড়া ২০টি নতুন সি সি ইউ বেড করা হল। আসানসোলে বেড ৪৬ থেকে বাড়িয়ে করা হল ৭৬টি। সেই সংখ্যা আরও ৫০ বাড়ানো হবে বলে রেল সূত্রে খবর।

Published by:Ananya Chakraborty
First published: