Home /News /kolkata /

Covid Infection In kolkata: বিসি রায় শিশু হাসপাতালে আক্রান্ত ২৯ চিকিৎসক-স্বাস্থ্যকর্মী, মেডিক্যালেও বাড়ল সংক্রমণ

Covid Infection In kolkata: বিসি রায় শিশু হাসপাতালে আক্রান্ত ২৯ চিকিৎসক-স্বাস্থ্যকর্মী, মেডিক্যালেও বাড়ল সংক্রমণ

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Covid 19: নতুন করে খবর পাওয়া গিয়েছে, ফুলবাগান বিসি রায় শিশু হাসপাতালের বিষয়েও। সেখানেও শুরু হয়েছে করোনার প্রকোপ।

  • Share this:

#কলকাতা: চিকিৎসাক্ষেত্রে করোনার প্রকোপ (Covid 19) ক্রমে বেড়েই চলেছে। শহরের একাধিক সরকারি বেসরকারি হাসাপাতালের বহু চিকিৎসক-স্বাস্থ্য কর্মী এখন করোনা আক্রান্ত। বুধবার খবর এসেছিল, স্বাস্থ্য ভবনেও অনেকে করোনা আক্রান্ত হয়েছেন। সেই সংখ্যাটাই বৃহস্পতিবার বেড়ে গেল অনেকটাই। খবর পাওয়া গিয়েছে, বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ৭০-এর কম, আজ তা বেড়ে হয়েছে ৭৬। খবর পাওয়া গিয়েছে, রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা, স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা-সহ একাধিক আধিকারিক করোনা আক্রান্ত হয়েছে। এ ছাড়া ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল সার্ভিস কর্পোরেশনের ১৩৫ জন কর্মীর মধ্যে ৭৬ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর। এই স্বাস্থ্য ভবন থেকেই করোনা মোকাবিলার যাবতীয় কার্যপ্রণালী পরিচালিত হত, সেখানেই করোনা থাবা বসানোয় পুরো প্রক্রিয়ায় সমস্যা হবে না তো? এই প্রশ্নই এখন ঘুরছে।

আরও পড়ুন -কেন কলকাতায় 'রেকর্ড' সংক্রমণ, মুখ খুললেন মেয়র ফিরহাদ হাকিম

রাজ্যের বিভিন্ন হাসপাতালে রোজই করোনা আক্রান্ত চিকিৎসক, স্বাস্থ্য কর্মীদের সংখ্যা বেড়ে চলেছে। মেডিক্যাল কলেজে এখনও পর্যন্ত ২৪৬ জন আক্রান্ত হয়েছেন। এর ফলে প্রসূতি বিভাগ,জেনারেল সার্জারি, শিশু বিভাগ, ব্লাড ব্যাঙ্ক, জেনারেল মেডিসিন, ত্বক বিভাগের পরিস্থিতি অত্যন্ত জটিল। বেশিরভাগ পিজিটি আক্রান্ত হওয়ায় আউটডোর পরিষেবাতেও প্রভাব পড়েছে। পাশাপাশি প্রশাসনিক স্তরের ভীষণ সমস্যা দেখা দিয়েছে। এখনও পর্যন্ত মেডিক্যাল কলেজে চার জন সহকারী সুপার-সহ মোট প্রশাসনিক ভবনের ১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: ভয়াবহ! একলাফে ৯১ হাজার ছুঁই ছুঁই দৈনিক সংক্রমণ! করোনা-কম্পে কাঁপছে গোটা দেশ...

নতুন করে খবর পাওয়া গিয়েছে, ফুলবাগান বিসি রায় শিশু হাসপাতালের বিষয়েও। সেখানেও শুরু হয়েছে করোনার প্রকোপ। ওই হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের শরীরে প্রভাব ফেলতে শুরু করেছে করোনা ভাইরাস। হাসপাতালের বেশিরভাগ  ইউনিটেরই দুই থেকে তিনজন করে চিকিৎসক বা মেডিকেল অফিসার, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা করোনা  আক্রান্ত বলে জানা গিয়েছে। হাসপাতাল সূত্রে খবর, গত পাঁচ দিনে এই হাসপাতালের মোট ২৯ জন করোনা আক্রান্ত হয়েছে। এই পরিস্থিতিতেও হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে দাবি করা হয়েছে, সাধারণ রোগী পরিষেবায় এর কোনওরকম প্রভাব পড়বে না। যে ভাবে চিকিৎসা চলছিল সেভাবেই চলতে পারবে।

Abhijit Chanda

Published by:Uddalak B
First published:

Tags: Coronavirus

পরবর্তী খবর