• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Covid 19 Variant Alert: ওমিক্রন নিয়ে সতর্কতা তুঙ্গে, এবার রাজ্যেও কড়া নজরে 'ঝুঁকিপূর্ণ' দেশের নাগরিকরা...

Covid 19 Variant Alert: ওমিক্রন নিয়ে সতর্কতা তুঙ্গে, এবার রাজ্যেও কড়া নজরে 'ঝুঁকিপূর্ণ' দেশের নাগরিকরা...

অমিক্রন সতর্কতা তুঙ্গে রাজ্যে

অমিক্রন সতর্কতা তুঙ্গে রাজ্যে

COVID Variant Omicron: ওমিক্রন ঘিরে উদ্বেগের মধ্যে ঝুঁকিপূর্ণ দেশের নাগরিকদের জন্য আরও আরও কড়া বিধিনিয়ম চালু হল।

  • Share this:

#কলকাতা: বাংলাদেশ ও সিঙ্গাপুরকে 'ঝুঁকিপূর্ণ দেশ' আখ্যা দিয়েছে কেন্দ্র। সরকারি গাইডলাইনে (Covid 19 Variant Alert) স্পষ্ট বলা হয়েছে বাংলাদেশ থেকে যারা আসবে তাদের সবার আর টি পি সি আর টেস্ট বাধ্যতামূলক করতে হবে। কেন্দ্রের গাইডলাইন অনুযায়ী বাংলাদেশ ও সিঙ্গাপুর ঝুঁকিপূর্ণ দেশের মধ্যে রয়েছে। এই দেশ থেকে আসা কারোর যদি রিপোর্ট পজিটিভ আসে পৃথক করে আইসোলেশনের ব্যবস্থা করতে হবে। সেইমতোই জেলাগুলিকে নির্দেশ (Covid 19 Variant Alert)  দিয়েছে রাজ্য স্বাস্থ্য স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন: ওমিক্রন কতটা ভয়ঙ্কর? করোনাভাইরাসের নতুন আতঙ্ক নিয়ে সতর্ক থাকুন! হু জানাল 'এই' পাঁচ তথ্য...

ওমিক্রন (COVID Variant Omicron) ঘিরে উদ্বেগের মধ্যে ঝুঁকিপূর্ণ দেশের নাগরিকদের জন্য আরও আরও কড়া বিধিনিয়ম চালু হল দিল্লিতে । এর আওতায়, যে সব দেশে করোনার নয়া রূপের (New Variant of Corona virus) সংক্রমণ ধরা পড়েছে, সেখান থেকে আসা নাগরিকদের আরটি-পিসিআর পরীক্ষা, রিপোর্ট পজিটিভ হলে জিনোম সিকোয়েন্সিং এবং নিভৃতবাস বাধ্যতামূলক করা হয়েছে (Covid 19 Variant Alert) ।

ওমিক্রন নিয়ে শনিবারই জরুরি বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi COVID Meeting) । তার পর রবিবার আলাদা বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয়কুমার ভাল্লা, নীতি আয়োগের স্বাস্থ্য বিভাগের সদস্য ভিকে পল-সহ অন্যান্য আমলা-আধিকারিকরা। সেখানেই ঝুঁকিপূর্ণ দেশ (Covid 19 Variant Alert)  থেকে আগত যাত্রীদের জন্য কী কী বিধিনিয়ম আনা যেতে পারে, সেই নিয়ে আলোচনা হয়।

আরও পড়ুন: ত্রিপুরায় শক্তিবৃদ্ধিতে খুশির জোয়ার? 'সাগর কিনারে' খোশমেজাজে কুণাল ঘোষ! ভাইরাল ভিডিও

তারপরই সোমবার দিল্লির বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ (ডিডিএমএ) (Delhi Disaster Management Authority) সোমবার বিদেশি নাগরিকদের জন্য বিধিনিয়মের তালিকা প্রকাশ করে। সতর্ক করা হয়েছে রাজ্যগুলিকেও। অসামরিক বিমান পরিষেবা মন্ত্রক এবং বিভিন্ন সরকারি দফতরের মধ্যে সামঞ্জস্য রেখে যত শীঘ্র সম্ভব বিধিনিয়ম চালু করতে বলা হয়েছে দিল্লির মুখ্যসচিব বিজয়কুমার দেবকে।

এরপরেই এই নিয়ে জেলাগুলিকে সতর্ক করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মনে রাখা জরুরি যে বাংলাদেশ এবং সিঙ্গাপুরকে ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। সেইমতো, এই দুই দেশ থেকে আগত যাত্রীদের জন্য অধিক সচেতনতা বজায় রাখতে হবে।

Published by:Sanjukta Sarkar
First published: