• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Covid 19 West Bengal Update: রাজ্যে করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা কমল, চিন্তা বাড়ালো পজিটিভিটি রেট

Covid 19 West Bengal Update: রাজ্যে করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা কমল, চিন্তা বাড়ালো পজিটিভিটি রেট

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

গত চব্বিশ ঘণ্টাতেও সবথেকে বেশি আক্রান্ত যথারীতি কলকাতা এবং উত্তর চব্বিশ পরগণায়। করোনার দ্বিতীয় ঢেউয়ের পর এখন তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে দেশ (Covid 19 West Bengal Update)।

  • Share this:

#কলকাতা: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমলো। একই সঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও কমেছে। এমনকি বেশ কয়েকদিন বাদে আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যাও বৃদ্ধি পেল। যদিও তাতে স্বস্তির কোনও আশা দেখছেন না চিকিৎসকরা (Covid 19 West Bengal Update)। কারণ এদিন বিপজ্জনকভাবে এক ধাক্কায় অনেকটাই বাড়ল পজিটিভিটি রেট।

গত চব্বিশ ঘণ্টাতেও সবথেকে বেশি আক্রান্ত যথারীতি কলকাতা এবং উত্তর চব্বিশ পরগণায়। করোনার দ্বিতীয় ঢেউয়ের পর এখন তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে দেশ। আর তার মাঝেই এ রাজ্যেও নভেল করোনা ভাইরাসের দাপট অব্যাহত।

আরও পড়ুন: সময়সীমা পেরিয়েও বিপুল সংখ্যক মানুষ টিকার দ্বিতীয় ডোজ নেননি রাজ্যে! প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য...

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, গত চব্বিশ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭৮২ জন৷ করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৭৯২ জন।

দুর্গা পুজার পরেই প্রথম দৈনিক করোনা আক্রান্তের থেকে করোনা মুক্ত হওয়ার সংখ্যা বাড়ল। গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ২৭,১১৫ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৭৮২ জন করোনা পজিটিভ। অর্থাৎ রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ২.১৩ শতাংশ থেকে বেড়ে এক ধাক্কায়  ২.৮৮ শতাংশে পৌঁছল। গত কয়েকদিন ধরে  একমাত্র একটু আশার আলো দেখাচ্ছিল যে পজিটিভিটি রেট, যেটা কিছুটা হলেও কমের দিকে ছিল, তাও আবার অনেকটাই বাড়লো।

রাজ্যের প্রতিটি জেলাতেই প্রতিদিন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে। গত কয়েকদিনের মতো উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে যথারীতি দার্জিলিং এবং দক্ষিণ দিনাজপুরে করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। গত কয়েকদিন ধরে আবারও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় করোনা আক্রান্তের সন্ধান ভাল মতোই পাওয়া যাচ্ছে। তবে সবার উপরে যথারীতি শহর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর চব্বিশ পরগণা, হুগলি, দক্ষিণ চব্বিশ পরগণা, হাওড়া এবং নদিয়া।

Published by:Debamoy Ghosh
First published: