কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

'আমার পাড়া, আমার পুজো। আসছে বছর সবার সাথে', তরুণ স্পোর্টিংয়ের পুজো এবার শুধুই নিয়মরক্ষার

'আমার পাড়া, আমার পুজো। আসছে বছর সবার সাথে', তরুণ স্পোর্টিংয়ের পুজো এবার শুধুই নিয়মরক্ষার

একটা সময়ে যে পুজো পাল্লা দিত এলাকার অন‍্য বিগ বাজেট পুজো গুলোর সঙ্গে। এবার সেই পুজোর বাজেট কমেছে ৮০%

  • Share this:

#কলকাতা: উত্তরের গিরিশ পার্ক লাগোয়া সিমলা তরুণ স্পোটিং ক্লাব। দেখতে দেখতে ৭৮ এ পা সাবেক কলকাতার এই পুজোর। করোনা আবহে উত্তরের এই চেনা পুজো এবার আড়ম্বরের রাজপথ ছেড়ে নেমে এসেছে স্রেফ নিয়মরক্ষার মেঠো জমিতে!

'আমার পাড়া আমার পুজো, আসছে বছর সবার সাথে।' তরুণ স্পোটিং ক্লাব  এবার তাদের সাদামাটা পুজোর সঙ্গে  জুড়ে নিয়েছে মানানসই ট‍্যাগলাইনটাও। একটা সময়ে যে পুজো পাল্লা দিত এলাকার অন‍্য বিগ বাজেট পুজো গুলোর সঙ্গে। এবার সেই পুজোর বাজেট কমেছে ৮০%। আটপৌরে সাজে ছিমছাম মণ্ডপে উঠে এসেছে গ্রাম বাংলার হস্তশিল্প। পাটকাঠি, রোটো কাপড়, মাদুর, মুলি বাঁশ, কাগজের সমাহারে তরুণ স্পোর্টিং ক্লাবের মন্ডপ সাজিয়েছেন শিল্পী দিব্যেন্দু রায়। প্রতিমা শিল্পী নিলাম পাল।

তরুণ স্পোর্টিংয়ের অন‍্যতম কর্তা সুজয়বাবুকে পাশে নিয়ে  শিল্পী দিব্যেন্দু পাল বলছিলেন,"পরিকল্পনা তো এবার অনেক কিছু ছিল। তবে করোনা পরিস্থিতির জন্য সব পরিকল্পনা সরিয়ে রাখা হয়েছে। আগামী বছর সব স্বাভাবিক হলে আবারও পুরনো ছন্দে ধরা দেবে তরুণ স্পোর্টিং ক্লাবের ৭৯ বছরের শারদোৎসব।"

উদ্যোক্তারা বলছিলেন, জাঁকজমক দূরে সরিয়ে এবারের পুজো পাড়ার মধ্যেই সীমাবদ্ধ রাখার কৌশলের কথা। পুজোর যুগ্ম সম্পাদক দেবেন্দ্রনাথ পাল বলেছিলেন,"করোনা পরিস্থিতিতে একটা সময় পুজো করা না করা নিয়ে সংশয় তৈরি হয়েছিল মায়ের আরাধনা বন্ধ করতে মন চায়নি তাই যেটুকু না করলে নয় এই বছর স্রেফ সেইটুকুই করা হচ্ছে।"

উত্তরের এই পুজোকে মোহনবাগানের আঁতুড়ঘর বললেও ভুল বলা হয় না। পুজোর সভাপতি মোহনবাগানের সুপ্রিমো টুটু বোস। এই পুজোর সম্পাদক বাগান সচিব সৃঞ্জয় বোস। বসু পরিবারের ছায়ায় বেড়ে ওঠা তরুণ স্পোটিং ক্লাবের পূজোর উদ্যোক্তারা করোনা পরিস্থিতির জন্য ছেটে ফেলেছেন যাবতীয় জাঁকজমক, সব আড়ম্বর। কোভিড ধাক্কা সামলে আগামী বছর পৃথিবীতে স্বাভাবিকতা ফিরলে সিমলার স্পোটিং ক্লাবের পুজোয় ফিরবে চেনা কৌলিন্য।

PARADIP GHOSH

Published by: Ananya Chakraborty
First published: October 19, 2020, 8:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर