corona virus btn
corona virus btn
Loading

বিশ্ব বাংলা নিয়ে আইনি নোটিস পেলেন খোদ মুকুল রায়

বিশ্ব বাংলা নিয়ে আইনি নোটিস পেলেন খোদ মুকুল রায়
Mukul Roy

বিশ্ব বাংলা নিয়ে আইনি নোটিস পেলেন খোদ মুকুল রায়

  • Share this:

 #কলকাতা: মামলা চলাকালীন বিশ্ব বাংলা ব্র্যান্ড বিতর্ক নিয়ে বাইরে মুখ খুলে এবার আদালতের কোপে মুকুল রায়। ওই বিজেপি নেতাকে শোকজ করেছে আলিপুরদুয়ার দেওয়ানি আদালত।

আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও মুকুল রায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জড়িয়ে কেন মন্তব্য করলেন তা জানতে চেয়েছে কোর্ট। মন্তব্যের আদৌ কোনও সারবত্তা আছে কিনা তাও জানতে চাওয়া হয়েছে। ১০ নভেম্বর রানি রাসমণি রোডে বিশ্ব বাংলা ব্র্যান্ড নিয়ে বিতর্ক তুলে দেন মুকুল রায়। তারপর জল গড়িয়েছে অনেকটা।

বিশ্ব বাংলা ও জাগো বাংলার মালিকানায় অভিষেকের নামে রয়েছে। ১০ নভেম্বর রাণি রাসমনি রোডের সভা থেকে এই অভিযোগ করেন মুকুল রায়। এরপরই আইনজ্ঞদের পরামর্শ নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপির হয়ে অভিষেক সমাবেশে বিশ্ব বাংলার লোগো নিয়ে বিতর্ক তুলে দিয়েছিলেন মুকুল রায়। তার জেরে তড়িঘড়ি আত্মপক্ষ সমর্থনে নামতে হয় নবান্নকেও। কিন্তু, বিতর্ক বাড়িয়ে ১২ নভেম্বর সাংবাদিক বৈঠক করে রাজ্যের মুখ্যসচিব ও ক্ষুদ্র শিল্প সচিবকে টার্গেট করেন প্রাক্তন তৃণমূল সাংসদ ও বর্তমান বিজেপি নেতা মুকুল রায় ।

এই ঘটনায় মুকুল রায়কে ক্ষমা চাওয়ার কথা বলে আইনি নোটিস পাঠান অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷ পরে আলিপুরদুয়ার আদালতে মামলা দায়ের করেন তিনি। ২১ নভেম্বর আদালত জানায়, মামলা চলাকালীন অভিষেক ও বিশ্ববাংলা নিয়ে কোনও মন্তব্য করতে পারবেন না মুকুল। তবুও ফের ২৫ নভেম্বর সংবাদমাধ্যমের সামনে এই নিয়ে মন্তব্য করতে দেখা যায় বিজেপি নেতাকে ৷ তার পরিপ্রেক্ষিতেই এই আইনি নোটিস ৷ মুকুলকে শো-কজ চিঠি পাঠিয়েছে আদালত ৷

সূত্রের খবর, মঙ্গলবারই মুকুল রায়ের বিরুদ্ধে ব্যাঙ্কশাল কোর্টে মানহানির ফৌজদারি মামলা দায়ের করতে চলেছেন অভিষেক।

First published: November 28, 2017, 2:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर