• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • CORONAVIRUS UPDATE 12 COPS OF KOLKATA POLICE TRAINING SCHOOL TEST POSITIVE FOR COVID 19 AC

এবার কোনও থানা নয়, কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলের ১২ পুলিশ কর্মী একসঙ্গে করোনা আক্রান্ত

কলকাতা পুলিশ ট্রেনিং স্কুল বা পিটিএস নামে যা চিহ্নিত সেখানে মঙ্গলবার ১২ জন পুলিশ কর্মীর করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

কলকাতা পুলিশ ট্রেনিং স্কুল বা পিটিএস নামে যা চিহ্নিত সেখানে মঙ্গলবার ১২ জন পুলিশ কর্মীর করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

  • Share this:

#কলকাতা: বিশ্বজুড়ে করোনা ভাইরাস কমা তো দূরের কথা, উল্টে নতুন নতুন জায়গা থেকে করোনা সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। ভারতবর্ষও তার ব্যতিক্রম নয়। এ দেশে নভেল করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লক্ষ ৪৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ১৬৭। এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯ জন। করোনার জন্য মৃত্যু হয়েছে ২১১ জনের। এছাড়াও কোমরবিডিটি বা করোনার সঙ্গে অন্যান্য রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭২ জনের। পশ্চিমবঙ্গে যারা করোনার সঙ্গে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছে সেই চিকিৎসক-নার্স স্বাস্থ্যকর্মী এবং পুলিশকর্মীরা একের পর এক করোনায় আক্রান্ত হচ্ছেন।

কলকাতা পুলিশ ট্রেনিং স্কুল বা পিটিএস নামে যা চিহ্নিত সেখানে মঙ্গলবার ১২ জন পুলিশ কর্মীর করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। এই ১২ জন পুলিশ কর্মীর মধ্যে ৯ জন সেপাই, দুজন এএসআই বা এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর এবং একজন গাড়িচালক। করোনা আক্রান্ত এদের প্রত্যেককেই বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। একসঙ্গে এত জন পুলিশকর্মী আক্রান্ত হওয়ায় কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলে যথেষ্ট আতঙ্কের সঞ্চার হয়েছে।

প্রসঙ্গত গত সোমবার এই পুলিশ ট্রেনিং স্কুলেরই দুজন পুলিশ কর্মীর করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর মঙ্গলবার রাত থেকে তুমুল বিক্ষোভ শুরু হয়। মূলত নিজেদের পুলিশকর্মীরা পিডিএফ এর সামনে রাস্তা অবরোধ করে। দ্বিতীয় হুগলী সেতু যাওয়ার রাস্তা বন্ধ হয়ে যায়। পুলিশের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে তীব্র বাদানুবাদ হয় বিক্ষোভকারীদের। নাম প্রকাশে অনিচ্ছুক কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলের বেশ কয়েকজন পুলিশ কর্মী জানান, চূড়ান্ত অব্যবস্থার মধ্যে তাদের কাজ করতে হচ্ছে, ন্যূনতম কোনও সতর্কতামূলক ব্যবস্থা ছাড়াই তাদের রাস্তায় নামতে হচ্ছে, ফলে অনেক সহকর্মীর করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। কোন ছুটি পাওয়া যাচ্ছে না ডিউটির নির্দিষ্ট সময়ের থেকে অনেক বেশি কাজ করতে হচ্ছে।অমানবিক ভাবে তাদের ওপর কাজের চাপ নেমে আসছে, সেই তুলনায় প্রয়োজনীয় কোনরকম সুরক্ষা থাকছে না তাদের। গত কয়েকদিনের মধ্যে কলকাতায় বিভিন্ন থানায় পুলিশ কর্মী এবং অফিসার মিলিয়ে প্রায় ৫০ জন করোনা আক্রান্ত হয়েছে, ফলে স্বভাবতই পুলিশ কর্মীদের মধ্যে এ নিয়ে কিছুটা হলেও আতঙ্কের সৃষ্টি হয়েছে।

ABHIJIT CHANDA

Published by:Ananya Chakraborty
First published: