করোনার থাবা বিধানসভাতেও? বুধবার থেকে বন্ধ হতে পারে অধিবেশন

করোনার থাবা বিধানসভাতেও? বুধবার থেকে বন্ধ হতে পারে অধিবেশন
এবার বন্ধ হচ্ছে বিধানসভাও?

১৩ মার্চ থেকে শুরু হয়েছে চলতি অধিবেশন। আগামী ২৬ তারিখ পর্যন্ত অধিবেশন চলার কথা ছিল। কিন্তু বিধি বাম৷ সংক্রমণ রুখতে যখন প্রকাশ্য সমাবেশ না করার পরামর্শ দিয়েছে কেন্দ্র।

  • Share this:

#কলকাতা: করোনার প্রভাব এবার বিধানসভাতেও। সূত্রের খবর, আগামী বুধবার থেকে মুলতুবি হতে পারে চলতি অধিবেশন। সিদ্ধান্ত প্রণয়নের জন্য সোমবার সর্বদলীয় বৈঠক ডাকা হয়েছে৷  এই বৈঠকেই এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

রাজনৈতিক মহলের ধারণা,  যদি বিধানসভা মুলতুবিই রাখতে হয় তবে অন্তত একটা দিন সময় নেওয়া হবে৷ কিছু গুরুত্বপূর্ণ বিল পাস করিয়ে বুধবার থেকেই বিধানসভার দরজা বন্ধ করা হবে৷

১৩ মার্চ থেকে শুরু হয়েছে চলতি অধিবেশন। আগামী ২৬ তারিখ পর্যন্ত অধিবেশন চলার কথা ছিল। কিন্তু বিধি বাম৷  সংক্রমণ রুখতে যখন প্রকাশ্য সমাবেশ না করার পরামর্শ দিয়েছে কেন্দ্র। সেই পথেই হাঁটছে একাধিক রাজ্য সরকার।

এই বিধানসভা অধিবেশনে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল দফাওয়ারি বাজেট। সম্প্রতি রাজ্যে বাজেট অধিবেশন সম্পন্ন হয়েছে গত মাসেই। এই অধিবেশনে সেচ,  শিক্ষা সহ বিভিন্ন দপ্তরের বাজেট পাস হওয়ার কথা ছিল। পরিবহন দপ্তরের ট্যাক্স সংক্রান্ত বিল পেশও হওয়ার কথা ছিল এই অধিবেশনেই।

এই রাজ্যে এ যাবৎ কোনও সংক্রমণের খোঁজ মেলেনি৷ তবু  আগাম সুরক্ষায় কোনও ফাঁক রাখতে চায় না বিধানসভা কর্তৃপক্ষ৷ তাই  আপাতত অধিবেশন মুলতুবি রাখা হবে বলেই অনুমান রাজনৈতিক বিশেষজ্ঞদের৷

Sourav Guha

First published: March 14, 2020, 9:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर