corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে করোনা আতঙ্কে গলা শুকিয়ে আসছে! গলা ভেজাতে নিখরচায় গরম চা বিলি উত্তর কলকাতায়

লকডাউনে করোনা আতঙ্কে গলা শুকিয়ে আসছে! গলা ভেজাতে নিখরচায় গরম চা বিলি উত্তর কলকাতায়

৫০০ কাপ গরম চা শুক্রবার বিতরণ করা হবে শ্যামপুকুর স্ট্রীট থেকে। ১৪ এপ্রিল লকডাউন চলা পর্যন্ত এই চা বিতরণ এর ভাবনা রয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনটির।

  • Share this:

#কলকাতা: লকডাউনে করোনা আতঙ্কে গলা শুকিয়ে আসছে! গলা ভেজাতে নিখরচায় গরম চা উত্তর কলকাতায়। লকডাউনে ঘরবন্দী। তার ওপর করোনার চোখ রাঙানি। আতঙ্কে আতঙ্কে গলা শুকিয়ে আসছে?  আপনি যদি উত্তর কলকাতার বাসিন্দা হন তাহলে গলা ভেজাতে প্রস্তুত হন। শুক্রবার সকাল থেকেই আপনার দোরগোড়ায় পৌঁছে যেতে পারে গরমা গরম চা। ভাঁড়ের গন্ধমাখা চা এর স্বাদই যে আলাদা!

উত্তর কলকাতা মানেই সাবেকিয়ানা, আবেগের ছোঁয়া আর দেদার আড্ডা। উত্তর কলকাতার আনাচে-কানাচে তাই দেখা মেলে চা দোকানের। লকডাউনে ঝাঁপ পড়েছে চায়ের দোকানে। আপনি হয়তো ঘরবন্দি তাই হেঁসেলে বানিয়ে চায়ের তৃপ্তি মিটিয়ে নিতে পারছেন। কিন্তু যারা জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত।  যেমন পুলিশ, চিকিৎসক, নার্স, সংবাদকর্মী এবং অবশ্যই পথবাসী। তাদের গলা ভেজাবে কে? উত্তর কলকাতার একদল যুবক এগিয়ে এলো। ১০ নম্বর ওয়ার্ডের খোকন দাস তার অন্যতম।  রাস্তা যাদের জীবন তাদের চায়ের স্বাদ পূরণের জন্য শুক্রবার থেকে এগিয়ে আসছেন খোকন দাসের স্বেচ্ছাসেবী সংগঠন।লকডাউনে শ্যামপুকুরের শম্ভুদা এবং বিমলদা চায়ের দোকান বন্ধ। তাদের দিয়েই গরম গরম চা তৈরি করতে চান খোকনদা। দোকান বন্ধই  থাকবে, চা তৈরি হবে অন্যত্র সামাজিক দূরত্ব মেনে। তৈরি করা ভালো চা উত্তর কলকাতার নামকরা চা দোকান থেকে শুক্রবার সকাল ন'টা থেকে বিলি করা শুরু করবেন খোকন দাসের সংগঠন। সামাজিক দূরত্ব মেনে হবে চা বিলি ।

 খোকন দাসের কথায়, " নিত্য প্রয়োজনীয় জিনিস বলতে আমরা বুঝি চাল-ডাল মুদিখানা শাকসবজি দুধ ওষুধ ইত্যাদি ইত্যাদি। উত্তর কলকাতার ভূগোল বলছে অন্য কথা, এখানে আড্ডার সঙ্গে একটু চা না হলে চলে না। রাস্তায় বেরোনো জরুরী কাজের সঙ্গে যুক্ত মানুষ এবং পথ বাসীদের চাহিদা মেটাতেই গরম চা শুক্রবার থেকে দেওয়ার ভাবনা। "৫০০ কাপ গরম চা শুক্রবার বিতরণ করা হবে শ্যামপুকুর স্ট্রীট থেকে। ১৪ এপ্রিল লকডাউন চলা পর্যন্ত এই চা বিতরণ এর ভাবনা রয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনটির।

 
First published: April 3, 2020, 12:42 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर