corona virus btn
corona virus btn
Loading

 মোমবাতি মিছিল আর বস্তিবাসীদের মুখে খাবার, এক অন্য কলকাতা

 মোমবাতি মিছিল আর বস্তিবাসীদের মুখে খাবার, এক অন্য কলকাতা

নানা টুকরো ছবিতে কলকাতা জুড়ে করোনার বিরুদ্ধে যুদ্ধে শামিল কলকাতাবাসী

  • Share this:

#কলকাতা: উল্টোডাঙ্গা বাসন্তী কলোনির বাসিন্দাদের লকডাউন পিরিওডে অ্যাডপ্ট করলেন বহুতলের বাসিন্দারা। শ্যাম বাজারের রাজা দিনেন্দ্র স্ট্রিত একটি বেসরকারি হাসপাতালে মোমবাতি জ্বালিয়ে চিকিৎসক সমাজের প্রতি শ্রদ্ধা নিবেদন। এরকমই নানা টুকরো ছবিতে কলকাতা জুড়ে করোনার বিরুদ্ধে যুদ্ধে শামিল কলকাতাবাসী।

প্রধানমন্ত্রী রাত ৯টায় দ্বীপ জ্বালাতে বলেছেন। কিন্তু তার অনেক আগেই রবিবার সন্ধ্যায় মোমবাতি জ্বালিয়ে চিকিৎসক-নার্স সহ চিকিৎসা কর্মীদের শ্রদ্ধা জানাল একটি বেসরকারি হাসপাতাল। শ্যাম বাজারের রাজা দিনেন্দ্র স্ট্রিটের জে এন রায় হাসপাতালের চিকিৎসক নার্স ও চিকিৎসা কর্মীরা সকলে মোমবাতি হাতে "উই শ্যাল ওভারকাম "।

হাসপাতালের চিকিৎসক সঞ্জীব কুমার বলেন, কোভিড-১৯ এর বিরুদ্ধে যুদ্ধে শামিল চিকিৎসকেরা। কোটা চিকিৎসক সমাজ ডক্টর নার্স ও চিকিৎসা কর্মীরা সামিল হয়েছেন এই যুদ্ধে। রাতদিন ঘর-সংসার ভুলে তারা এই কাজ করছেন। তাদের কাজে উৎসাহ দিতেই সেই সমাজের অংশীদার হিসেবে আমাদের সামান্য শ্রদ্ধার্ঘ্য।

হাসপাতালের কর্ণধার সজল ঘোষ বলেন, একটা ভয়ঙ্কর সময়ের মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। সকলকে এক হয়ে কাজ করতে হবে। আর যারা এই যুদ্ধে সবার সামনের সারিতে তারা হলেন চিকিৎসক সমাজ। সেই সমাজের প্রতি আমাদের কুর্নিশ।

চিকিৎসক সমাজের প্রতি যখন শ্রদ্ধা জানাচ্ছে সেই সমাজেরই অংশ। তখন সমাজের না খেতে পাওয়া বস্তিবাসীদের পাশে এসে দাড়ালো বহুতলের বাসিন্দারা। কলকাতার উল্টোডাঙ্গা বহুতলের বাসিন্দারা নজির গড়লেন। উল্টোডাঙ্গা স্টেশনের কাছেই বাসন্তী দেবী কলোনি বস্তি। সেখানে হাজার হাজার বাসিন্দারা কর্মহীন। তাদের দুবেলা-দুমুঠো যা সঞ্চয় ছিল শেষ। এই সময়ে তাদের পাশে এসে দাঁড়ালেন উল্টোডাঙা স্টেশনের কাছেই সানসিটি বহুতলের বাসিন্দারা।

বহুতলের বাসিন্দা সঞ্জয় গোয়েল বলেন, এখনও লকডাউন এর ৯ দিন বাকি আছে। আমাদের পাশেই বস্তিবাসী এরা আমাদের প্রতিবেশী। তাদের খাবারের ভাড়ার শূন্য। সেই প্রতিবেশীদের মুখে অন্ন তুলে দিতে আগামী ১০ দিনের মত খাবার তাদের হাতে আমরা পর্যায়ক্রমে তুলে দেবো। রবিবার সকাল থেকে সামাজিক দূরত্বের নির্দেশ মেনে এই সাহায্য পৌঁছে গেল বাসন্তী দেবী কলোনির বাসিন্দা দের হাতে।

BISWAJIT SAHA

Published by: Ananya Chakraborty
First published: April 5, 2020, 9:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर