corona virus btn
corona virus btn
Loading

কোভিড যুদ্ধে পাশে করোনা-বন্ধু COVID Care Network, হেল্পলাইনে ফোন করলেই মিলবে সাহায্য

কোভিড যুদ্ধে পাশে করোনা-বন্ধু COVID Care Network, হেল্পলাইনে ফোন করলেই মিলবে সাহায্য

পরামর্শ মিলবে চিকিৎসকদের। কোভিড আক্রান্তদের জন‍্য মানবিক শহর।

  • Share this:

#কলকাতা: কথায় বলে, মঙ্গলে ঊষা, বুধে পা। রাজ্যের করোনা অধ্যায়ে বুধবার যোগ হল নতুন মাত্রা। কোভিড মোকাবিলায় রাজ‍্যে করোনা যোদ্ধাদের সঙ্গে হাত ধরাধরি করে হাঁটবেন চিকিৎসক ও করোনা বন্ধুরা। করোনা যোদ্ধা ও চিকিৎসকরা তো আগেও ছিলেন। কিন্তু করোনা বন্ধু? হ্যাঁ! কোভিড আক্রান্তদের সাহায্যে এগিয়ে এসেছেন সমাজের সেই সব মানুষ, যারা খুব কাছ থেকে দেখেছেন কিংবা লড়াই করেছেন এই ভাইরাসের সঙ্গে।

কেউ নিজে আক্রান্ত হয়েছেন! কারও বা পরিবারের সদস্যরা! চোখে চোখ রেখে নোভেল ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা সেই বন্ধুদের নিয়েই রাজ্যে তৈরি হল 'কোভিড কেয়ার নেটওয়ার্ক' (COVID CARE NETWORK)। উদ্যোগে চিকিৎসক অভিজিৎ চৌধুরী, চিকিৎসক দীপ্তেন্দ্র সরকারদের মত সামনের সারির যোদ্ধারা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন চিকিৎসক অরিজিত ঘোষ, পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত, মডেল ও ফ্যাশন ডিজাইনার মাধবীলতা মিত্র, অভিনেতা দেব শংকর হালদারের মতো সমাজের চেনাজানা বিশিষ্ট ব্যক্তিত্বরা।

করোনায় আক্রান্ত হয়েছিলেন মাধবীলতার মা। নোভেল ভাইরাস হানা দিয়েছিল সত্যরূপের পরিবারেও। করোনার লড়াইটা তাই খুব কাছ থেকে দেখেছেন, কখনও বা এই লড়াইয়ে নিজেরাও সামিল হয়েছেন। কোভিড কেয়ার নেটওয়ার্কের সভাপতি ডাক্তার অরিজিৎ ঘোষ করোনা মুক্ত হয়ে রক্তের প্লাজমা পর্যন্ত দান করেছেন। প্লাজমা দান করেছেন আরেক কোভিড আক্রান্ত চিকিৎসক সায়ন্তন চক্রবর্তী কিংবা হাওড়ার তরুণী অমৃতা পান্ডার মত অকুতোভয় যোদ্ধারা।

সমাজের কোভিড আক্রান্তদের পাশে থাকতে ফোরাম করে এগিয়ে এসেছেন ওরা। বুধবার থেকে 'কোভিড কেয়ার নেটওয়ার্ক'-এর পথ চলা শুরু হয়ে গেল। আগামী সোমবার অর্থাৎ ৬ জুলাই থেকে আনুষ্ঠানিক ভাবে শুরু হবে মানুষের পাশে থাকার কাজ। জনসাধারণের উদ্দেশ্যে খুব শীঘ্রই টোল ফ্রি হেল্পলাইন নাম্বার চালু করবে 'কোভিড কেয়ার নেটওয়ার্ক'।

বাড়িতে একা রয়েছেন? কিংবা শরীরে করোনা উপসর্গ বাসা বেধেছে কী না বুঝে উঠতে পারছেন না? 'কোভিড কেয়ার নেটওয়ার্ক'-এর হেল্পলাইন নাম্বারে ফোন করলেই মিলবে সব ধরনের সহায়তা। মাধবীলতা, দেবশঙ্কর হালদার, সত্যরূপ সিদ্ধান্ত, সায়ন্তন চক্রবর্তীরা তো বটেই মহতী যুদ্ধে নাম লিখিয়েছেন এই শহরের জুনিয়র ডাক্তাররাও। এসএসকেএম-এর জুনিয়র চিকিৎসক সোমদত্তা কিংবা অন্তরীমরা সামিল হয়েছেন 'কোভিড কেয়ার নেটওয়ার্ক'-এর মঞ্চে। প্রয়োজননে পরামর্শ, নিজেদের অভিজ্ঞতা দিয়ে আক্রান্তদের মানসিকভাবে উদ্বুদ্ধ করা তো বটেই! কোভিড পজেটিভের পরিবারের পাশেও থাকবেন নেটওয়ার্ক বন্ধুরা।

'কোভিড কেয়ার নেটওয়ার্ক' থাকবে করোনা যুদ্ধে আপনার পাশে সব রকম সাহায্যের অঙ্গীকার নিয়ে। করোনা সে আব ক‍্যায়া ডরনা! CCN যব সাথ মে হ‍্যায় না!

PARADIP GHOSH

Published by: Ananya Chakraborty
First published: July 2, 2020, 12:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर