corona virus btn
corona virus btn
Loading

আমি মমতা ব্যানার্জি বলছি...কান পেতে শুনল ধাপা'র বারান্দা

আমি মমতা ব্যানার্জি বলছি...কান পেতে শুনল ধাপা'র বারান্দা

করোনা পরিস্থিতিতে মানুষের পাশে থেকে মানুষকে আশ্বস্ত করতে মঙ্গলবার রাজাবাজার, পার্ক সার্কাস, মাঠপুকুর ও তিলজলা পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: আমি মমতা ব্যানার্জি বলছি... কান পেতে শুনল ধাপা'র বারান্দা।

করোনা পরিস্থিতিতে মানুষের পাশে থেকে মানুষকে আশ্বস্ত করতে মঙ্গলবার রাজাবাজার, পার্ক সার্কাস, মাঠপুকুর ও তিলজলা পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাইকিং এর মাধ্যমে মানুষের পাশে থাকার বার্তা দেওয়ার পাশাপাশি তাঁদের আশ্বস্তও করেন মুখ্যমন্ত্রী। ধাপা, ট্যাংড়া দুই এলাকায় সকাল থেকেই প্রস্তুতি ছিলো। দুপুর থেকেই এলাকার মানুষ অপেক্ষায় ছিলেন তাঁদের প্রিয় মুখ্যমন্ত্রীর জন্য। বিকেল সাড়ে ৪টের কিছু সময় পর হঠাৎই ট্যাংড়া বৈশালি, মাঠপুকুর পাঁচ মাথা মোড়, সাহেবাবাদ, মটপুকুর বাইপাস প্রভৃতি এলাকার মানুষ শুনলেন এক দৃপ্ত কণ্ঠ। মাইকে ভেসে আসা শব্দ লকডাউন বন্দী নাগরিকের বারান্দায় পৌঁছালো বিশেষ বার্তা নিয়ে। কান পেতে বারান্দা শুনলো, "আমি মমতা ব্যানার্জি বলছি...।"

একে একে প্রায় সব বাড়ির বারান্দা বা দুয়ার থেকে মন দিয়ে শোনা প্রিয় মুখ্যমন্ত্রীর বার্তা। বেশ কিছুক্ষণ বারান্দাতেই ঠায় কান পেতে থাকলো ৫৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। রাজ্যের প্রথম মহিলা মুখ্যমন্ত্রীর রাজনৈতিক জীবনের দীর্ঘ লড়াই অনেকেরই জানা। অনেক আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তাঁর কণ্ঠ অতি পরিচিত বাঙালির মনে। লকডাউনের পড়ন্ত বিকেলে মাইকে ভেসে আসা সেই লড়াকু নেত্রীর চেনা গলার বার্তায় নষ্টালজিক গৃহবন্দী কলকাতা ।

এদিন সোশ্যাল সাইটে নিজের পেজে বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পোস্ট ছিল, "করোনা পরিস্থিতিতে মানুষের পাশে থেকে মানুষকে আশ্বস্ত করতে আজ মাইকিং এর মাধ্যমে রাজাবাজার, পার্ক সার্কাস, মটপুকুর এবং তিলজলা সংলগ্ন এলাকা পরিদর্শন করার পাশাপাশি সাফাইকর্মীদের মাস্ক, হ্যান্ডগ্লাভস বিতরণ করা হল এবং ঝাড়ু হাতে সাফাইকর্মীদের সঙ্গে সাফাই কাজে ব্যবহৃত সামগ্রী স্যানিটাইজ করার ব্যাপারে অবগত করলাম। যাঁরা আমাদের প্রিয় শহরকে পরিষ্কার রাখেন, তাঁদের সঙ্গে থাকা আমাদের মানবিক দায়িত্ব। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের মতোই জীবনের ঝুঁকি নিয়ে সাফাইকর্মীরাও নিরন্তর কাজ করে যাচ্ছেন। তাঁরা সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন এটাই হৃদয় থেকে কামনা করি। কোভিড-১৯ এর বিরুদ্ধে জয় আমাদের হবেই। বাংলা কখনও হারে না। জয় আমাদের হবেই। ব্যাধি দূরে যাক। পৃথিবী সুস্থ হোক। বাংলার সরকার সবসময় মানুষের পাশে ছিল, আছে, থাকবে।"

ARNAB HAZRA

First published: April 22, 2020, 9:25 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर