রামনবমী নিয়ে রাজনীতি রাজ্যে, পালটা হনুমান পুজো অনুব্রত মণ্ডলের

রামনবমী নিয়ে রাজনীতি রাজ্যে, পালটা হনুমান পুজো অনুব্রত মণ্ডলের

রাজ্যে রামনবমী যেন হয়ে উঠল সশস্ত্র রাজনীতির আখাড়া। আজ সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে হিন্দুত্ববাদী সংগঠনগুলিকে

  • Share this:

#কলকাতা: রাজ্যে রামনবমী যেন হয়ে উঠল সশস্ত্র রাজনীতির আখাড়া। আজ সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে হিন্দুত্ববাদী সংগঠনগুলিকে সঙ্গে নিয়ে, রামনবমী উপলক্ষে সশন্ত্র মিছিল করল আএসএস এবং বিশ্ব হিন্দু পরিষদ। সশস্ত্র মিছিলে তরোয়াল হাতে দেখা গেল স্কুল পড়ুয়াদেরও। এরজেরে বিজেপির বিরুদ্ধে ধর্মীয় রাজনীতির তাস খেলার পালটা অভিযোগে সরব হয়েছে তৃণমূল।

রাজনৈতিক সংঘাত যে হবে, তা জানাই ছিল। তাই আগেভাগেই সজাগ ছিল প্রশাসন। তা সত্ত্বেও এড়ানো গেল না রামনবমী-রাজনীতি। বুধবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে দাপিয়ে বেড়ালেন স্বঘোষিত রামভক্তরা। তাও আবার অস্ত্র-হাতে। রামনবমী উপলক্ষে এদিন জেলায় জেলায় মিছিলের আয়োজন করে আরএসএস ও তাদের শাখা সংগঠনগুলি। তরোয়াল হাতে মিছিলে দেখা গিয়েছে স্কুল পড়ুয়াদেরও। উত্তর থেকে দক্ষিণ। এদিন রাজ্যের বিভিন্ন প্রান্তে দেখা গিয়েছে এমন ছবি।

এই পরিস্থিতিতে গেরুয়া শিবিরকে জমি ছাড়তে নারাজ তৃণমূল। বিজেপির বিরুদ্ধে ধর্মের নামে রাজনীতি করার অভিযোগ তুলেছে রাজ্যের শাসকদল। রামকে হাতিয়ার করেই তৃণমূলকে পালটা কটাক্ষ বিজেপির।

এরই মাঝে বোলপুরে হনুমান পুজো করলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। রামনবমীর আবহে যা তাৎপর্যপূর্ণ পদক্ষেপ বলেই মনে করছে রাজনৈতিক মহল। রাম ও রামনবমী নিয়ে এমন তরজা, এরাজ্যের রাজনৈতিক ইতিহাসে নজিরবিহীন।

First published: 06:25:16 PM Apr 05, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर