Home /News /kolkata /
কলকাতা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের বসন্তোৎসব ঘিরে বিতর্ক

কলকাতা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের বসন্তোৎসব ঘিরে বিতর্ক

File Photo

File Photo

কলকাতা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের বসন্তোৎসব ঘিরে বিতর্ক। বিশ্ববিদ্যালয়ের নির্দেশিকা অগ্রাহ্য করে কলেজ স্ট্রিট ক্যাম্পাসে সাউন্ড বক্স বাজিয়ে বসন্তোৎসব পালনের অভিযোগ সংসদের বিরুদ্ধে।

  • Share this:

    #কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের বসন্তোৎসব ঘিরে বিতর্ক। বিশ্ববিদ্যালয়ের নির্দেশিকা অগ্রাহ্য করে কলেজ স্ট্রিট ক্যাম্পাসে সাউন্ড বক্স বাজিয়ে বসন্তোৎসব পালনের অভিযোগ সংসদের বিরুদ্ধে। পরীক্ষার জন্য আজ বিশ্ববিদ্যালয়ের সব ক্যাম্পাসে মাইক ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়। কর্তৃপক্ষের চাপে অবশেষে উৎসবের মাঝেই সাউন্ড বক্স বন্ধ করে দেন ছাত্রছাত্রীরা।

    পরীক্ষার জন্য বুধবার মাইক ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয় কলকাতা বিশ্ববিদ্যালয়ের সব ক্যাম্পাসে। মঙ্গলবার সন্ধেবেলা নির্দেশিকা জারি করেন রেজিস্ট্রার। সেই নির্দেশিকা অগ্রাহ্য করে কলেজ স্ট্রিট ক্যাম্পাসে বসন্তোৎসব করার অভিযোগ উঠল ছাত্র সংসদের বিরুদ্ধে।

    বুধবার বেলা সাড়ে বারটা। কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে তখন উৎসবের আমেজ। সাউন্ড বক্স বাজিয়ে চলছে বসন্তোৎসব পালন। নাচ, গান, আবিরে রঙীন ছাত্রছাত্রীরা। উৎসবের মাঝেই উপাচার্যের নির্দেশে সেখান হাজির হন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার। নির্দেশিকার কথা উল্লেখ করে ছাত্রছাত্রীদের সাউন্ড বক্স বন্ধ করতে বলেন । পড়ুয়াদের সঙ্গে এই নিয়ে সামান্য কথা কাটাকাটিও হয় তাঁর। তাঁরা কোনও সার্কুলার পাননি বলে দাবি করে ছাত্র সংসদ। বসন্তোৎসবের জন্য আগে থেকেই উপাচার্যের অনুমতি নেওয়া ছিল বলেও জানান ছাত্রছাত্রীরা। কলেজ স্ট্রিট ক্যাম্পাসে পরীক্ষা না থাকলেও, অন্যদের যাতে অসুবিধা না হয় তার জন্য সাউন্ড বক্সের শব্দ কমানোর অনুরোধ করেন রেজিস্ট্রার। কর্তৃপক্ষের চাপে অবশেষে অনুষ্ঠান শেষ হওয়ার আগেই সাউন্ড বক্স বন্ধ করে দেন ছাত্রছাত্রীরা। শব্দ ছাড়াই চলতে থাকে আবিরে রাঙানো বসন্তোৎসব।

    First published:

    Tags: Calcutta University, Holi Celebration

    পরবর্তী খবর