• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • CONTROVERSY OVER ANNOUNCEMENT OF 1 CRORE RUPEES FOR WARD DEVELOPMENT ON TMC COUNCILORS MEET AKD

'লিড' দাও 'ইনাম' নাও! বিদায়ী কাউন্সিলারদের উদ্দেশ্যে ফিরহাদের ভোকাল টনিক নিয়ে বিতর্ক

ফিরহাদ হাকিমের ঘোষণা নিয়ে জোর বিতর্ক রাজনৈতিক মহলে।

বিধানসভা ভোটে সেই পিছিয়ে পড়া ওয়ার্ডগুলোতে ‘লিড’ পাওয়ার লক্ষ্যেই কি ‘ইনাম’ ঘোষণা, প্রশ্ন রাজনৈতিক মহলের।

  • Share this:

কলকাতা: 'লিড' দাও 'ইনাম' নাও। অভিযোগ, বৃহস্পতিবার কলকাতার তৃণমূল ভবনে দলের বিদায়ী কাউন্সিলরদের নিয়ে বৈঠকে  এমনই ঘোষণা করলেন পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম।গত লোকসভা ভোটের নিরিখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ভবানীপুর-সহ কলকাতার সাতটি বিধানসভা কেন্দ্রের অধীনস্থ ৫১টি ওয়ার্ডে পিছিয়ে ছিল শাসক দল। বিধানসভা ভোটে সেই পিছিয়ে পড়া ওয়ার্ডগুলোতে ‘লিড’ পাওয়ার লক্ষ্যেই কি  ‘ইনাম’ ঘোষণা, প্রশ্ন রাজনৈতিক মহলের।

গেরুয়া শিবির আবার  এই বিষয়টিকে সামনে এনে  নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। বৃহস্পতিবারের বৈঠকে ফিরহাদ হাকিম ছাড়াও  দলীয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোটকুশলী প্রশান্ত কিশোর, পার্থ চট্টোপাধ্যায় সহ তৃণমূলের অন্যান্য শীর্ষনেতৃত্বও উপস্থিত ছিলেন। এদিনের ক্লোজডোর বৈঠকেই এক কোটি টাকার ‘ইনাম’ ঘোষণা করেন ফিরহাদ হাকিম বলে সূত্রের খবর। যদিও খবরের সত্যতা কার্যত স্বীকার করে নিয়ে বিদায়ী কাউন্সিলর অনন্যা বন্দ্যোপাধ্যায় এক কোটির ইনাম স্পষ্ট করে না বললেও নিউজ এইট্টিন বাংলাকে বলেন,' ফিরহাদ হাকিম বলেছেন ভোটে যে বেশি ভালো কাজ করবে  তাঁকে পুরস্কার দেওয়া হবে'।

সূত্রের খবর,  বৈঠকে বরো তহবিল বা কাউন্সিলর তহবিলে ওই টাকা দেওয়া হবে ‘ইনসেনটিভ’ হিসাবে। সংশ্লিষ্ট কাউন্সিলরকে ওই টাকা দেওয়া হবে এলাকা উন্নয়নের কাজের জন্য।

'ইনাম' প্রসঙ্গে ফিরহাদ হাকিমকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, "আমরা একান্নটা না,  বাহান্নটা ওয়ার্ডে পিছিয়ে ছিলাম সেই চিন্তা করছি না। বিগত লোকসভা ভোটে যে ফলাফল হয়েছে বিধানসভায় তার আমূল পরিবর্তন হয়ে যাবে। শহরের নাগরিকরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই রয়েছেন। আমি যে পুরস্কারের কথা বলেছি তার সঙ্গে বিগত নির্বাচনে পিছিয়ে থাকা ওয়ার্ড গুলির পরিপ্রেক্ষিতে নয়"। প্রসঙ্গত, মে মাসে  কলকাতা পুরসভার ভোট হওয়ার সম্ভাবনা। তাই রাজনৈতিক মহলের অভিমত, একদিকে  আসন্ন বিধানসভা নির্বাচনে 'ড্যামেজ কন্ট্রোল' করার পাশাপাশি বিদায়ী কাউন্সিলরদের নিজের নিজের এলাকার উন্নয়নমূলক কাজের নিরিখেই পুর  নির্বাচনে প্রার্থী বাছাই করার লক্ষ্যেই 'ইনাম' ঘোষণা করে ভোকাল টনিক দিলেন ফিরহাদ হাকিম ।

-VENKATESWAR  LAHIRI

Published by:Arka Deb
First published: