Home /News /kolkata /
Corruption In Bengal: 'শিক্ষকতার চাকরি, নিলামে বিক্রি', পোস্টার হাতে লাগাতার আন্দোলনে কংগ্রেসকর্মীরা

Corruption In Bengal: 'শিক্ষকতার চাকরি, নিলামে বিক্রি', পোস্টার হাতে লাগাতার আন্দোলনে কংগ্রেসকর্মীরা

Corruption In Bengal: দুর্নীতির প্রতিবাদে লাগাতার আন্দোলনের পথে কংগ্রেস।

  • Share this:

#কলকাতা: দুর্নীতির অভিযোগে পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে ইডি গ্রেফতার করেছে। তার পর থেকে রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে চাঞ্চল্য।

বিরোধীরা এই বিষয়ে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে কাঠগড়ায় তুলে আন্দোলন শুরু করেছে৷ কংগ্রেসের তরফেও আন্দোলনের গতি বাড়ানো হয়েছে।

আগামিদিনে এই বিষয়কে সামনে রেখে রাজ্যস্তরের পাশাপাশি আঞ্চলিক স্তর পর্যন্ত লাগাতার আন্দোলনের ডাক দেওয়া হয়েছে প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে। সম্প্রতি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী চাকরি প্রার্থীদের সমর্থনে একটি মিছিলে নেতৃত্ব দেন।

আরও পড়ুন- Presidency University: পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে উত্তপ্ত প্রেসিডেন্সি, বহিরাগতদের হাতে আক্রান্ত ছাত্ররা, অভিযোগ SFI এর

প্রদেশ কংগ্রেস দফতরের সামনে থেকে সেই মিছিল শুরু হয়। শেষ হয় মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে।

এর আগে প্রদেশ কংগ্রেস সভাপতি দলীয় দফতরে এক সাংবাদিক বৈঠকে বলেন, "সরকারের দুর্নীতির প্রতিবাদে। বঞ্চিতদের সমর্থনে আমরা আন্দোলন করে চলেছি। যোগ্যতা থাকা সত্ত্বেও দুর্নীতির কারণে তাঁরা অধিকার হারিয়েছে। সরকারের কাছে আবেদন করেছে, শিক্ষকতার সুযোগ চেয়েছে, সমাধান হয়নি।

তিনি আরও বলেন, ''বস্তা বস্তা টাকা ঘুষ নিয়ে অর্থের ভান্ডার হয়েছে। ভারতের মানুষ অবাক হয়ে ভাবছে। বাংলায় এত বড় চোরের সরকার। জ্যোতি বসু, বুদ্ধদেব ভট্টাচার্যের সরকারের বিরোধিতা ছিল, চোর বলতে পারিনি। এখানে সব কিছু মমতার মদতে হচ্ছে।

তিনি আরও বলেছেন, আমরা আদালতকে কৃতজ্ঞতা জানাবো। আজ বাংলায় দুর্নীতির মহাভারত। লজ্জা লাগছে। এটা হিমশৈলের চূড়া মাত্র। খারাপ লাগছে পার্থ বাবু ও তাঁর সঙ্গীদের চরিত্র দেখে। শিক্ষামন্ত্রীর কাছ থেকে কী শিক্ষা নেবে? প্রথমে বলা হলো প্রমাণিত হোক। পরে অবশ্য রক্ষা করতে পারলেন না।

তিনি আরও দাবি করেন, দুটো ভাগ তৃনমূলে। দিদি ও ভাইপোর। কুৎসিত চেহারাটা দেখা সবে শুরু হয়েছে। পার্থবাবুকে শিক্ষা থেকে সরিয়ে দোওয়া হয়েছিলো আগেই। কারণ অভিযোগ আসছিলো। তিনি দলের মহাসচিব। দিদি বাঁচাতে চেয়েছিলো। দিদি চোরকে বাঁচাতে চেয়েছিলো। এতো টাকা পুলিশ জানতো না? তাহলে পুলিশ মন্ত্রীর পদত্যাগ করা উচিত। পার্থর একার ক্ষমতায় ব্যাঙ্ক অফ মমতা তৈরি করতে পারতো না।"

আরও পড়ুন- Vice President Election 2022: জগদীপ ধনখড়কে ভালই চেনা, কিন্তু জানেন কি তাঁর জীবনের ইতিহাস

পয়লা অগাস্ট একই ইস্যুতে দক্ষিণ কলকাতার বেশ কয়েকটি থানার সামনে বিক্ষোভ প্রদর্শন করা হয় দলের পক্ষ থেকে। দলের নেতা প্রদীপ প্রসাদ জানিয়েছেন, "রাজ্যে লাগাতার দুর্নীতি চলছে। কোটি কোটি টাকা উদ্ধার হচ্ছে। এর বিরুদ্ধে লাগাতার আন্দোলন আমরা চালিয়ে যাবো।"

Published by:Suman Majumder
First published:

Tags: Arpita Mukherjee, Congress, Corruption, Partha Chatterjee

পরবর্তী খবর