Home /News /kolkata /
Arpita Mukherjee| ED Search Operation|| টাকা উদ্ধার অর্পিতার বাড়ি থেকে, নকল টাকা ছুড়ে প্রতিবাদ জানাল যুব কংগ্রেস

Arpita Mukherjee| ED Search Operation|| টাকা উদ্ধার অর্পিতার বাড়ি থেকে, নকল টাকা ছুড়ে প্রতিবাদ জানাল যুব কংগ্রেস

কংগ্রেসের প্রতিবাদ।

কংগ্রেসের প্রতিবাদ।

Congress protest against Corruption: রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকার উদ্ধার করেছে ইডি। তারপর থেকেই রাজ্য রাজনীতি উত্তাল।

  • Share this:

#কলকাতা: রাস্তায় উড়ছে তাড়া তাড়া টাকা। লোকজন ছুটে আসছে সেই টাকা দেখে। বেশ কয়েকজন কুড়িয়ে নিচ্ছে সেই টাকা। কী ব্যাপার সেটা জানা গেল কিছুক্ষণ পর। আসলে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকার উদ্ধার করেছে ইডি। তারপর থেকেই রাজ্য রাজনীতি উত্তাল। দ্রুত তদন্ত শেষ করা ও দোষীদের শাস্তির দাবিতে শনিবার কলকাতার মৌলালি মোড়ে অভিনব আন্দোলনে নামে যুব কংগ্রেস। নকল টাকা ছড়িয়ে প্রতিবাদ জানানো হয় সংগঠনের পক্ষ থেকে। এরপর বেশ কিছুক্ষণ মৌলালি মোড় অবরোধ করা হয়। এবং শেষে পার্থ চট্টোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করেন বিক্ষোভকারীরা।

সংগঠনের নেত্রী সায়রা জাভেদ বলেন, "আমরা দেখেছি ইডির তল্লাশির পর মন্ত্রীর ঘনিষ্ঠের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে। আমরা বলছি বাংলার যুবদের ভবিষ্যৎ নিয়ে ছেলেখেলা করা হয়েছে। চাকরি নিয়ে দুর্নীতি করা হয়েছে। এর জবাব তৃণমূলকে দিতে হবে।" একই সঙ্গে দ্রুত তদন্ত শেষ করে দোষীদের শাস্তির দাবিও জানান তিনি। যদিও কংগ্রেসের এই আন্দোলনকে দ্বিচারিতা বলে কটাক্ষ করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।

আরও পড়ুন: তড়িঘড়ি অর্পিতার চিনার পার্কের ফ্ল্যাট ছাড়লেন ইডির আধিকারিকরা, এ বারে কী মিলল?

দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "কংগ্রেসের এখানে দ্বিচারিতা করছে। এখানে ইডি ভালো। দিল্লিতে ইডি খারাপ। সোনিয়া গান্ধিকে ইডি ডাকলে খারাপ। তখন দেশজুড়ে আন্দোলন শুরু করে দেওয়া হবে। কংগ্রেসের এই রকম নীতির জন্যই দিন দিন দলটা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।"

তৃণমূলের মহাসচিব, রাজ্যের হেভিওয়েট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ইডি গ্রেফতার করার পর থেকেই শাসকদলের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিরোধীরা। গ্রেফতার হওয়ার পরেও দল তথা সরকার কোনও পদক্ষেপ কেনও করছে না তা নিয়েও প্রশ্ন উঠেছে। শাসকদলকে কাঠগড়ায় দাঁড় করিয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ কর্মসূচি নেওয়া হচ্ছে। যদিও তৃণমূলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে কেউ যদি দোষ করে থাকে তাহলে কাউকে রেয়াত করা হবে না। তিনি যত বড় নেতাই হোন না কেনও। একই সঙ্গে দ্রুত তদন্ত শেষ করার দাবিও জানাও হয়েছে দলের পক্ষ থেকে।

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Arpita Mukherjee, Congress, Partha Chatterjee Arrest

পরবর্তী খবর