• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • প্রস্তাব শুভেন্দুর, চৌরঙ্গির বিজেপি প্রার্থী হতে পারেন সেই 'চেনা' মুখ

প্রস্তাব শুভেন্দুর, চৌরঙ্গির বিজেপি প্রার্থী হতে পারেন সেই 'চেনা' মুখ

সোমবার সকাল-সকালই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছেন, আজ 'মেগা' যোগদান রয়েছে হেস্টিংস অফিসে।

সোমবার সকাল-সকালই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছেন, আজ 'মেগা' যোগদান রয়েছে হেস্টিংস অফিসে।

সোমবার সকাল-সকালই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছেন, আজ 'মেগা' যোগদান রয়েছে হেস্টিংস অফিসে।

  • Share this:

    #কলকাতা: দলবদলের খেলা চলছিলই। রবিবার নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশের পর সেই দলবদলের খেলা যেন আরও গতি পেয়েছে। সোমবার সকাল-সকালই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়ে দিয়েছেন, আজ 'মেগা' যোগদান রয়েছে হেস্টিংস অফিসে। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছেন সাতগাছিয়ার বিদায়ী তৃণমূল বিধায়ক সোনালি গুহ। আজই বিজেপিতে যোগ দিতে পারেন গত শুক্রবার মালদার হাবিবপুর থেকে তৃণমূল প্রার্থী করা সরলা মুর্মুকে। জল্পনা ছড়াতেই সরলাকে সরিয়ে ওই কেন্দ্রে প্রদীপ বাস্কেকে প্রার্থী করেছে তৃণমূল। আর এর মধ্যেই জল্পনা ছড়িয়েছে, প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রর স্ত্রী শিখা মিত্রও যোগ দিতে পারেন বিজেপিতে। সূত্রের খবর, শিখাকে চৌরঙ্গি কেন্দ্র থেকে প্রার্থী করতে চায় বিজেপি। যদিও বিজেপিতে যোগ দেওয়ার জন্য তিনদিন সময় চেয়েছেন শিখা মিত্র।

    সূত্র মারফৎ জানা গিয়েছে, স্বয়ং শুভেন্দু অধিকারী শিখা মিত্রকে দলীয় প্রার্থী করার জন্য বিজেপি শীর্ষ নেতৃত্বের কাছে প্রস্তাব দেন। এরপরই যোগাযোগ করা হয় শিখার সঙ্গে। সোমেন-শিখার ছেলে রোহন মিত্রের বিজেপিতে যোগদান করার জল্পনা চলছিল শেষ কয়েকদিন ধরেই। কিন্তু সেই যোগদান পর্ব এখনও হয়ে ওঠেনি। সেক্ষেত্রে মা-পুত্র একসঙ্গে বিজেপিতে যেতে পারেন বলে জল্পনা চলছে। প্রসঙ্গত, কংগ্রেস-তৃণমূল জোটের সময় শিখাকে চৌরঙ্গি থেকে প্রার্থী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জিতেওছিলেন শিখা। এবার কি তিনি বিজেপি প্রার্থী হিসেবে দাঁড়াবেন চেনা চৌরঙ্গি থেকে? জানা যাবে তিনদিনের মধ্যেই।

    অপরদিকে, তপনের বিদায়ী তৃণমূল বিধায়ক বাচ্চু হাঁসদাও যোগ দিতে পারেন বিজেপিতে। ইতিমধ্যেই মুকুল রায়ের সঙ্গে বৈঠক করেছেন তিনি। এবার মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে টিকিট দেননি। সেই কারণেই দলবদলের সিদ্ধান্ত তাঁর। মুকুল রায় নিজেও জানিয়েছেন, যে কোনওদিন বাচ্চু হাঁসদা বিজেপিতে যোগ দেবেন।

    অপরদিকে, শুধু সরলা মুর্মু নন, মালদার প্রায় ১৪ জন 'প্রভাবশালী' নেতার বিজেপিতে যোগদানের সম্ভাবনা রয়েছে। রাজনৈতিক মহলের একাংশের মতে, বাংলায় এবার নতুন ট্রেন্ড চালু হতে চলেছে। টিকিট না পাওয়ার জন্য দলবদল করা এক রকম, কিন্তু টিকিট পেয়েও দল ছাড়া ভোটবঙ্গে নতুন ধারার সংযোজন করল। বিজেপি সূত্রে আরও খবর, তৃণমূল ছেড়ে আজই গেরুয়া শিবিরে নাম লেখাতে চলেছেন বাঁকুড়ার বিদায়ী তৃণমূল বিধায়ক শম্পা দরিপা।

    Published by:Suman Biswas
    First published: