corona virus btn
corona virus btn
Loading

রিয়া চক্রবর্তীর সমর্থনে মিছিল! 'বাঙালি' আবেগ উস্কে দিতে চাইল কংগ্রেস 

রিয়া চক্রবর্তীর সমর্থনে মিছিল!  'বাঙালি' আবেগ উস্কে দিতে চাইল কংগ্রেস 
অধীরের অঙ্গুলিহেলনেই রিয়ার সমর্থনে কংগ্রেসের মিছিল।

শনিবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর নির্দেশে প্রদেশ কংগ্রেস দফতর বিধান ভবন থেকে একটি প্রতিবাদ মিছিল ওয়েলিংটন মোড় অবধি যায়।

  • Share this:

#কলকাতা: সুশান্ত সিং রাজপুত মৃত্যু রহস্য নিয়ে সরগরম রাজনীতির ময়দান। সুশান্ত সিং-য়ের মৃত্যুর তদন্ত শুরু হতেই তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তীকে বারবারই জেরা করেছেন গোয়েন্দারা। এই তদন্ত চলাকালীনই মাদক-যোগে অভিযুক্ত রিয়াকে গ্রেফতার করা হয়। এই সক্রিয়তায় রাজনীতির ভূত দেখছেন অনেকেই। এবার পাল্টা দাওয়াই।বাঙালি মন পেতে পালটা রিয়া চক্রবর্তীর সমর্থনে পথে নামল কংগ্রেস।

আসন্ন বিহার বিধানসভা নির্বাচনে সুশান্ত সিং রাজপুতের আবেগ কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে বিজেপি। এমনটাই অভিযোগ বিরোধীদের।

শনিবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর নির্দেশে প্রদেশ কংগ্রেস দফতর বিধান ভবন থেকে একটি প্রতিবাদ মিছিল ওয়েলিংটন মোড় অবধি যায়। 'বাংলার মহিলা রিয়া চক্রবর্তী কে অন্যায় ভাবে ফাঁসানো চলবে না'। 'বাংলার মেয়ে রিয়া কে রাজনীতির শিকার হতে দিচ্ছি না দেবো না', এই শ্লোগানগুলিকে সামনে রেখে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সমর্থনে রাজপথে পা মেলান কংগ্রেস কর্মী, সমর্থকেরা। মিছিলের নেতৃত্বে ছিলেন কংগ্রেসের বিধানসভায় চিফ হুইপ ও প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক মনোজ চক্রবর্তী, বিধায়ক অসিত মিত্র, রিজু ঘোষাল, সুমন পাল, মহেশ শর্মা, প্রীতম ঘোষ, প্রদীপ প্রসাদ, সৌরভ প্রসাদ প্রমুখ। মিছিলের সামনে যে ব্যানার ছিল, তাতে লেখা ছিল, “বাংলার মেয়ে রিয়া চক্রবর্তীর উপর রাজনৈতিক অভিসন্ধি ও প্রতিহিংসামূলক আচরণ বরদাস্ত করা হবে না।”

বিহার নির্বাচন আসন্ন হলেও রাজ্যেও আর কয়েকমাস পরেই রয়েছে বিধানসভা নির্বাচন। নির্বাচনের প্রস্তুতিও শুরু করে দিয়েছে দল। অধীর চৌধুরী প্রদেশ সভাপতি হওয়ার পর তা আরও গতি পাচ্ছে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশ। তবে সুশান্ত আবেগে বিহারে শাসক দল বাজিমাত করতে চাইলেও রাজ্যে বাঙালি অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সহানুভূতি হাওয়া কংগ্রেস যে নিজের দিকে টানতে চাইছে এদিনের মিছিলেই তা স্পষ্ট।

এদিকে দায়িত্ব নেওয়ার পর থেকেই প্রদেশ সভাপতি ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজ্যের বিভিন্ন বিষয়ে সংগঠনের বিভিন্ন নেতৃত্বের সাথে লাগাতার আলোচনা চালিয়ে যাচ্ছেন। শনিবার কংগ্রেসের বিধানসভার সদস্যদের সাথে এমনই এক ভার্চুয়াল মিটিং করলেন আগামী দিনের দলের রাজনৈতিক অবস্থান বিষয়ে। পাশাপাশি রাস্তায় নেমে লড়াই -ও শুরু করে দিয়েছেন একদম প্রথম দিন থেকেই, রিয়া চক্রবর্তীর সমর্থনে কর্মসূচির পাশাপাশি রাজ্যজুড়ে বেশকিছু কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে অন্যতম, আগামী ১৬ই সেপ্টেম্বর রাজ্যব্যাপী জেলায় জেলায় প্রশাসনিক দফতরে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি নেওয়া হয়েছে। রাজ্যের প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার ভাগ না নিয়ে মানুষকে বঞ্চিত করার প্রতিবাদে

Published by: Arka Deb
First published: September 13, 2020, 8:30 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर