Home /News /kolkata /
ঝাড়খণ্ডের তিন বিধায়কের শর্তসাপেক্ষে জামিন আদালতে

ঝাড়খণ্ডের তিন বিধায়কের শর্তসাপেক্ষে জামিন আদালতে

তিন কংগ্রেস বিধায়ক সহ ৫ জনের শর্তসাপেক্ষে ৩ মাসের অন্তর্বতী জামিন মঞ্জুর করল আদালত৷ নির্দেশ বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চের।

  • Share this:

    #কলকাতা: বেআইনি টাকা উদ্ধার মামলায় ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক সহ ৫ জনের শর্তসাপেক্ষে ৩ মাসের অন্তর্বতী জামিন মঞ্জুর করল আদালত৷ নির্দেশ বিচারপতি জয়মাল্য বাগচী ডিভিশন বেঞ্চের।

    আবেদনকারীর আইনজীবী মুকুল রোহতগি জানান, টাকা উদ্ধার কখনও কোগ্নিজেবল অপরাধ নয়। তার জন্য হেফাজতের প্রয়োজন নেই। অভিযুক্তদের একজনের ৩টি পেট্রোল পাম্প আছে, একজন ব্যবসায়ী। তাঁদের কাছে এই টাকা থাকতেই পারে। অভিযোগকারীর আইনজীবী জামিনের বিরোধিতা করেন। শ্বাশতগোপাল বন্দ্যোপাধ্যায় জানান, এঁদের জামিন দিলে তদন্ত ব্যাহত হবে। তদন্ত প্রাথমিক পর্যায় আছে। অভিযুক্তরা শাড়ি কেনার কথা বললেও তাদের কাছ থেকে কোনও শাড়ি উদ্ধার হয়নি। কিছু জাল বিল উদ্ধার হয়েছে। এরা প্রভাবশালী। ২০২১ এ এই ধরনের অভিযোগ আছে।

    আরও পড়ুন- "ভারত জানতে চায়, দেশের জ্বলন্ত সমস্যায় নীরব কেন মোদি," আক্রমণ তৃণমূল কংগ্রেসের

    আরও পড়ুন- GAIL Recruitment 2022: নন-একজিকিউটিভ পদে সরকারি সংস্থায় কাজের সুবর্ণ সুযোগ

    বিচারপতি জয়মাল্য বাগচীর মন্তব্য, ৩ অভিযুক্ত সাধারণ মানুষের বিশ্বাসের প্রতারণা করেছে, যারা তাদের একটি রাজনৈতিক দলের প্রতিনিধি হিসেবে ভোট দিয়েছে। তাদের বিরুদ্ধে অর্থের বিনিময়ে দল পরিবর্তনের অভিযোগ উঠেছে। আদালতের নির্দেশে শর্ত সাপেক্ষে ৩ মাসের অন্তর্বতী জামিন মঞ্জুর করা হয়েছে৷ পাশাপাশি এও বলা হয়েছে, তারা কলকাতা ছেড়ে যেতে পারবে না। তদন্তে সহযোগিতা করতে হবে। সপ্তাহে ১ দিন তদন্তকারী অফিসারের সঙ্গে দেখা করতে হবে। মামলার বিচার হবে MLA-MP কোর্টে। পাসপোর্ট জমা রাখতে হবে। পরবর্তী শুনানি ১০ নভেম্বর।

    ইরফান আনসারি, রাজেশ কাচ্ছাপ, নমন বিক্সল নামের তিনজন ঝাড়খণ্ডের কংগ্রেসের বিধায়কের গাড়ি থেকে উদ্ধার হয় কয়েক লক্ষ টাকা। তিন বিধায়ক সহ ৫ জনকে আটক করা হয়।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Calcutta High Court, Jharkhand, MLA

    পরবর্তী খবর