corona virus btn
corona virus btn
Loading

এবার প্রতিযোগিতাও অনলাইনে! নেই ক্ষুদেদের কোলাহল

এবার প্রতিযোগিতাও অনলাইনে! নেই ক্ষুদেদের কোলাহল

প্রায় ৫০০ প্রতিযোগিকে নিয়ে ভার্চুয়াল আঁকা প্রতিযোগিতা হল একমাস ধরে।

  • Share this:

#কলকাতা: করোনা আবহে সবই যেন অনলাইনে, পড়াশোনা থেকে খাবারের অর্ডার। স্বাধীনতা দিবসের আগে আঁকা প্রতিযোগিতায় ডুবে থাকেন অনেকেই। ক্ষুদেদের প্রতিযোগিতা মানেই কোলাহল আর পাশের প্রতিযোগির আঁকা দেখে নিজের আঁকা ঠিক নেওয়া। করোনা আবহে শিশু মন এইগুলো চাইলেও সুযোগ নেই। বলা ভাল ইচ্ছা থাকলেও উপায় নেই উদ্যোক্তাদের।

এবার সেই প্রতিযোগিতা হলেও ছিল না কোলাহল। উদ্যোক্তাদের বলতে হয়নি সবাই চুপ করে আঁকো। প্রতি বছর স্বাধীনতা দিবসের কথা মাথায় রেখে বিভিন্ন অনুষ্ঠান হলেও এই বছর সবই বন্ধ করতে হবে বলে ভেবেছিলেন নামী সংস্থার উদ্যোক্তারা। এই বছর প্রযুক্তির ছোঁয়ায় সবচেয়ে বেশি প্রতিযোগির সমাগম করা হল। প্রায় ৫০০ প্রতিযোগিকে নিয়ে ভার্চুয়াল আঁকা প্রতিযোগিতা হল একমাস ধরে।

শুক্রবার ছিল সেরা কুড়ি জন বাছাইয়ের কাজ, সেটিও হল অনলাইনের মাধ্যমে। স্বাধীনতা দিবসের দিনে সেরা কুড়ি জন প্রতিযোগিকে নিয়ে অনুষ্ঠিত হবে ভার্চুয়াল আঁকা প্রতিযোগিতা। সংস্থার আধিকারিক প্রসেনজিৎ সাহা জানান, প্রতি বছরই এই ধরনের অনুষ্ঠান করা হয়। এই বর্র করোনার জন্য সম্ভব না হলেও ভার্চুয়ালে সম্ভব হল। প্রতিযোগিদের মধ্যে উৎসাহ ছিল অফুরন্ত। নিজের বাড়িতে বসে অন্যের আঁকা দেখার সুযোগ না থাকলেও ওতের ক্যানভাসে ফুটে উঠল আজাদি। অনেকেই লকডাউনের স্বাদ পরিবর্তন করতে আগের মত জনসমাগমের ছবি ফুটিয়ে তুলল। অনেকে আবার হারিয়ে যাওয়া নিজের স্কুলের সঙ্গে একসঙ্গে বসে আড্ডার ছবি আঁকল। সেরাদের জন্য থাকবে তাদেরই আঁকা ছবি দিয়ে কেক।

Published by: Dolon Chattopadhyay
First published: August 14, 2020, 10:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर