• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • জোরকদমে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে কমিশন, রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার

জোরকদমে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে কমিশন, রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

এবার নির্বাচনী প্রস্তুতি খুঁটিয়ে দেখতে রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার ৷

  • Share this:

#কলকাতা: মাস ফুরলেই ২০২১ ৷ দোরগোড়ায় বাংলার বিধানসভা নির্বাচন ৷ ভোট ময়দানের ঢাকে কাঠি তো আগেই পড়ে গিয়েছে, সময় যেত পেরোচ্ছে ততই তুঙ্গে রাজনৈতিক উত্তেজনা ৷ এবার নির্বাচনী প্রস্তুতি খুঁটিয়ে দেখতে রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার ৷

১৬ তারিখ রাতে আসছেন কলকাতাতে ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন।১৭ তারিখ প্রেসিডেন্সি ডিভিশন মেদিনীপুর এবং বর্ধমান ডিভিশনের ডিএম পুলিশ সুপার ও কমিশনারদের নিয়ে মিটিং করবেন কলকাতার গ্র্যান্ড হোটেলে। ওইদিনই রাজ্যের স্বাস্থ্য সচিবের সঙ্গে বৈঠক করার কথা ডেপুটি ইলেকশন কমিশনারের। একইসঙ্গে নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গেও বৈঠক করবেন ।

১৮ তারিখ হেলিকপ্টার করে প্রথমে যাবেন মালদহ ডিএম অফিস । প্রথম দফায় মালদহ ডিভিশনের ডিএম পুলিশ সুপার ও কমিশনারদের নিয়ে মিটিং করবেন ডেপুটি নির্বাচন কমিশনার। দ্বিতীয় দফায় হেলিকপ্টারে করে আবার চলে যাবেন শিলিগুড়ি।

শিলিগুড়ি সার্কিট হাউজের জলপাইগুড়ি ডিভিশনের ডি এম এস পি ও নিয়ে মিটিং করবেন ডেপুটি নির্বাচন কমিশনার। তবে শিলিগুড়ি থেকেই তিনি দিল্লি ফিরে যাবেন নাকি আবার কলকাতা সেই বিষয়ে এখনও চূড়ান্ত শিডিউল তৈরি হয়নি। আজকের ডিএম-দের সঙ্গে ভার্চুয়ালি বৈঠকে নির্বাচনের প্রস্তুতির সবরকম ব্যবস্থা নিয়ে রাখতে নির্দেশ দিলেন মুখ্য নির্বাচন আধিকারিক। সবরকম রিপোর্ট তৈরি করে রাখতে বলা হয়েছে যাতে ডেপুটি নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে তা পেশ করতে পারেন জেলাশাসকরা।

তবে রাজ্যের রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করার ব্যাপারে এখনও পর্যন্ত আগ্রহ প্রকাশ করেনি ডেপুটি নির্বাচন কমিশনার। আপাতত রাজ্যের সামগ্রিক পরিস্থিতি খুঁটিনাটি আকারে বুঝে নিতে চাইছে দিল্লি নির্বাচন কমিশন। তার জন্যই ডেপুটি নির্বাচন কমিশনের সঙ্গে আরও আধিকারিক আসতে পারেন। তবে ডেপুটি নির্বাচন কমিশনারের সঙ্গে একজন আসবেন নাকি অনেকেই আসবেন সে বিষয়ে এখনও পর্যন্ত গোপনীয়তা বজায় রাখা হয়েছে।

Somraj Bandopadhyay
Published by:Elina Datta
First published: