CAA Protest: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে আজ মিছিলে যোগ দিতে আবেদন মুখ্যমন্ত্রীর

CAA Protest: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে আজ মিছিলে যোগ দিতে আবেদন মুখ্যমন্ত্রীর
  • Share this:

#কলকাতা:নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে শহরবাসীকে মিছিলে যোগ দিতে আবেদন জানালেন মুখ্যমন্ত্রী ৷ আজ, সোমবার সকালে ট্যুইট করে মিছিলে যোগ দেওয়ার কথা জানান মমতা বন্দ্যোপাধ্যায় ৷ আজ, রেড রোড থেকে জোড়াসাঁকো পর্যন্ত মিছিল হবে ৷  সমাজের সব স্তরের মানুষকে এই মিছিলে যোগ দিতে আহ্বান জানান মুখ্যমন্ত্রী ৷

গত শুক্রবারই মিছিলের কর্মসূচি জানিয়ে দেন তৃণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১-এর ভোটে নাগরিকত্ব সংশোধনী আইনকে হাতিয়ার করতে চাইছে বিজেপি। সেই অস্ত্রেই বিজেপিকে রোখার কৌশল তৃণমূলনেত্রীর। সোমবার থেকেই রাস্তায় নামছেন মমতা।

সোমবার রেড রোডে আম্বেদকরের মূর্তির সামনে থেকে মিছিল শুরু হবে। মেয়ো রোডের গান্ধি মূর্তি হয়ে মিছিল যাবে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি পর্যন্ত।

মঙ্গলবারও মিছিল করবে তৃণমূল কংগ্রেস। আগামিকাল যাদবপুর ৮বি স্ট্যান্ড থেকে গান্ধি মূর্তি পর্যন্ত মিছিল হবে। বুধবার মিছিল হবে হাওড়া ময়দান থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত।

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সরব তৃণমূল কংগ্রেস। কলকাতা থেকে জেলা, রবিবারও প্রতিবাদ মিছিল করল শাসক দল। মিছিল থেকে শান্তি বজায় রাখার বার্তা তৃণমূল নেতৃত্বের। নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদের রূপরেখা তৈরি করে দিয়েছেন তৃণমূল নেত্রী। কেন্দ্রের বিরুদ্ধে সোমবার থেকে রাস্তায় নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার থেকেই জেলায় জেলায় তৃণমূলের শান্তিপূর্ণ-প্রতিবাদ মিছিল।

CAA বিরোধিতায় আন্দোলনের নামে হিংসা। CAA-এর বিরোধিতায় গত শুক্রবার থেকে রাজ্যের নানা প্রান্ত উত্তপ্ত। রাজ্য জুড়ে বিক্ষিপ্ত অশান্তি ও হিংসার ঘটনায় উদ্বেলিত রাজ্যপাল জগদীপ ধনখড় ৷ রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি জানতে চেয়ে রাজভবনে মুখ্যসচিব ও ডিজিকে তলব করলেন রাজ্যপাল ৷ আগামিকাল সকাল ১০ মুখ্যসচিব রাজীব সিনহা ও ডিজি বীরেন্দ্রকে রাজভবনে আসতে বলা হয়েছে ৷

First published: 11:45:50 AM Dec 16, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर